নাসিরনগরে ১০ জেলেকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

১৬ অক্টোবর, ২০১৯ : ৬:৫৮ অপরাহ্ণ ২৫৪

জহির রায়হান : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মেঘনা,ধলেশ্বরী,বাক লঙ্গণ নদীতে কারেন্ট জাল ও ভেড়জাল দিয়ে ইলিশের প্রজনন মৌসুমে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ১০ জেলেকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া ১ লাখ মিটার অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিস্ট্রেট আজগর আলীর নেতৃত্বে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে ১ লাখ মিটার জালসহ তাদের আটক করা হয়।

আজ বুধবার সকালে তাদের প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করেন নিবার্হী ম্যাজিস্ট্রেট আজগর আলীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

তারা হলেন ভিটাডুবি গ্রামের নারায়ন দাস,হীরালাল দাস,যতীশ দাস,জালাল মিয়া,কচুয়া গ্রামের কাসেম মিয়া,কাঞ্চন মিয়া,শিশুন মিয়া,কাসেমপুর গ্রামের জুয়েল মিয়া,ফকিরদিয়ার মোহাম্মদ মিয়া ও কাঠাল কান্দি গ্রামের মোবারক মিয়া।

উপজেলা মৎস্য কর্মকর্তা দেওয়ান নজরুল ইসলাম জরিমানার বিষয়টি নিশ্চিত করে জানান,নদীতে অবৈধভাবে মা ইলিশ শিকারের সময় কারেন্ট জাল ও ভেড়জালসহ তাদেরকে আটক করা হয়।মৎস্য সংরক্ষণ আইনে এসব জেলেকে জরিমানা করা হয়েছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।