নেছার চৌধুরীর অনন্য উদ্যোগ

১৪ মে, ২০২০ : ৫:১৬ অপরাহ্ণ ৫২০

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি রোগীর স্বজনরা পাচ্ছেন সেহেরীর খাবার। বর্তমান পরিস্থিতি বিবেচনায় এই উদ্যোগ নিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের কৃষি সম্পাদক চৌধুরী আফজাল হোসেন নেসার।

দু-একজন সুহৃদের সহায়তায় একার্য্যক্রম বাস্তবায়ন করছেন তিনি। বুধবার রাতে রোগীদের অর্ধশত স্বজনের হাতে সেহরীর রান্না করা খাবার তুলে দেয়া হয়। এসময় জেলা আওয়ামীলীগ’র কার্যকরী সদস্য ও মহিলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত, জেলা আওয়ামীলীগ উপ-দফতর সম্পাদক মনির হোসেন,সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এমএইচ মাহবুব আলম,সদর উপজেলা যুবলীগ সভাপতি আলী আজম উপস্থিত ছিলেন। রমজানের বাকী দিনগুলোতেও অব্যাহত থাকবে রোগীর স্বজনদের জন্যে সেহেরীর রান্না করা খাবার পরিবেশন।

চৌধুরী আফজাল হোসেন চৌধুরী নেসার জানান,করোনা সংকটের কারণে সর্বত্র লকডাউন চলছে। একারণে জেলা সদর হাসপাতালের আশ-পাশের সকল হোটেল-রেস্তোরা বন্ধ। ফলে সদর হাসপাতালে ভর্তি রোগীদের সাথে তাদের যে স্বজনরা রাত্রিতে থাকবেন তারা সেহরী কিনেও খেতে পারবেন না। আবার বাড়ি থেকেও খাবার আনতে পারবে না। এ জটিল সমস্যাটির কথা মাথায় রেখে তাদেরকে সেহরীর খাবার ভালোবাসার সাথে পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। তিনি আরো জানান,করোনা সংকট শুরুর পর প্রায় ২৬ দিন জেলা সদর হাসপাতালের রোগীদের স্বজনদের দুপুরের খাবার পৌঁছে দেয়া হয়।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।