লেবানন একদিনে ১৭ বাংলাদেশি করোনা পজিটিভ

১৯ মে, ২০২০ : ২:২১ পূর্বাহ্ণ ৭০২

মনির হোসেন রাসেল, লেবানন প্রতিনিধিঃ লেবাননে ১৭ জন প্রবাসী বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের দেশটির রাজধানী বৈরুত “রফিক হারিরি হাসপাতালে” কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানা যায়

লেবাননে অপারেটর নামে একটি ক্লিনিং কোম্পানিতে বাংলাদেশি, সিরিয়ান, সুদানীসহ বিভিন্ন দেশের প্রায় ৩০০ জন প্রবাসী কাজ করত। তাদের মধ্যে প্রায় ২০০ জন বাংলাদেশি কাজ করত। বাংলাদেশি সহ সকল শ্রমিকরা থাকত রাস-আল-নাভা এলাকায় একটি তিন তলা ভবনে।

গত শনিবার (১৬ মে) রাতে লেবানন সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি টিম এই বিল্ডিংয়ে বসবাসরত প্রায় সকল শ্রমিক কে করোনাভাইরাস সনাক্তকরণ এর জন্য নমুনা পরীক্ষা করা হয়। এর মাঝে প্রায় ১৫০ জন বাংলাদেশির নমুনা পরীক্ষা করে। সেখান থেকে ১৭ জন বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়। আক্রান্ত সবাই রফিক হারিরি হাসপাতালে কোয়ারেন্টাইনে আছে। এদিকে পুরো বাড়িটি পুলিশ লগডাউন করে নিরাপত্তা স্বার্থে ঘিরে রেখেছে।

এই খবরে বর্তমানে দেশটিতে থাকা প্রবাসী বাংলাদেশিরা আতংকে রয়েছে বলে জানা গেছে। এই বিষয়ে লেবাননস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব জানান, কোম্পানির মালিক বিষয়টি আমাদেরকে জানিয়েছে এবং আমরা এদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে সার্বক্ষণিক যোগায়োগ রাখছি। এই বিষয়ে প্রবাসী বাংলাদেশিদের আতঙ্কিত না হয়ে স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য পরামর্শ দিয়েছেন।

এর আগেও দেশটিতে আরও ৩ বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হলেও তারা সবাই সুস্থ হয়েছে বলে জানিয়েছে বৈরুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।