দূর্নীতির দায়ে পদ-অবনতি নাসিরনগর ভূমি কর্তার

১৯ অক্টোবর, ২০১৯ : ১২:০২ অপরাহ্ণ ২৩৮

তেপান্তর রিপোর্ট :ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের আলোচিত ভূমি কর্মকর্তা বজলুল হকের বিরুদ্ধে ঘুষ গ্রহণ ও দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগের সত্যতা খুঁজে পেয়েছে জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি। তদন্ত প্রতিবেদনে এই ভ‚মি কর্মকর্তার বিরুদ্ধে এলাকাবাসীর করা অভিযোগগুলোর সত্যতা সংক্রান্ত তথ্য উঠে এসেছে। গত ১৬ অক্টোবর ওই তদন্ত প্রতিবেদনে স্বাক্ষর করেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান। এর পরিপ্রেক্ষিতে গুরুদণ্ড হিসেবে বজলুল হকের পদাবনতির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাকে আগের পদ ইউনিয়ন ভ‚মি সহকারী কর্মকর্তা থেকে উপসহকারী ভূমি কর্মকর্তা হিসেবে নিম্নপদে অবনমিতকরণ করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ঘুষ গ্রহণসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে নাসিরনগর সদর ভূমি কার্যালয়ের ইউনিয়ন ভ‚মি সহকারী কর্মকর্তা বজলুল হকের বিরুদ্ধে সদর ইউনিয়নের কামারগাঁওয়ের জহরলাল দেবের ছেলে মিহির দেবসহ পাঁচ ভুক্তভোগী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেন। তার অপসারণ ও শাস্তি দাবি করে এলাকাবাসী মানববন্ধন কর্মসূচিও পালন করে। এরই পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের নির্দেশে বজলুল হকের বিরুদ্ধে তদন্তে নামে উপজেলা প্রশাসন।

সূত্র: দেশ রুপান্তর

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।