তেপান্তরে সংবাদ প্রকাশ: অনিয়ম করায় কাউন্সেলর নেহার বরখাস্ত

৩১ মে, ২০২০ : ৮:২১ অপরাহ্ণ ৯৫৩

তেপান্তর রিপোর্ট: করোনায় ওএমএস’র তালিকায় দরিদ্রদের পরিবর্তে নিজ পরিবারের সচ্ছল সদস্য ও আত্নীয়ের নাম অন্তর্ভুক্ত করায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১২ নম্বর (ভাদুঘর) ওয়ার্ডের কাউন্সেলর রফিকুল ইসলাম নেহারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রনালয় ৩১ মে তাকে বরখাস্ত করে। ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামান তেপান্তরকে বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সরকার মন্ত্রনালয়ের এক নোটিশে বলা হয়, নিজ পরিবারের সচ্ছল সদস্য ও আত্নীয়দের নাম তালিকায় অন্তর্ভুক্ত করার প্রমান পাওয়ায় এই ব্যবস্থা নেওয়া হয়েছে। সেখানে বলা হয়, “ওএমএসের কার্যক্রমের আওতায় দশ টাকা কেজি দরে মাসিক ২০ কেজি বা পাক্ষিক দশ কেজি করে চাল বিতরণের জন্যে অনিয়ম করে সচ্ছল ব্যক্তির নাম ওএমএস ভোক্ত তালিকায় অন্তর্ভুক্তকরণের অভিযোগ প্রমানিত হওয়ায় এবং আপনার দ্বারা সংঘঠিত অপরাধমুলক কার্যক্রম জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩২ (১) (খ) ও (ঘ) অনুযায়ী পদ থেকে অপসারণের লক্ষে আপনাকে একই আইনের ধারা ৩১(১) অনুযায়ী সাময়িক ভাবে বরখাস্থ করা হয়েছে”।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।