সচিব পরিচয়ে প্রতারণার সময় এইবার আটক কসবার বাবুল

৯ জুন, ২০২০ : ৯:০১ অপরাহ্ণ ১২৬৮

আসাদুজ্জামান আসাদ: ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মঠের গোড়া এলাকায় সচিব পরিচয়ে হকারদের থেকে প্রতারণার মাধ্যমে চাঁদা তোলার সময় মো. বাবুল নামে এক ব্যক্তিকে আটক করে স্থানীয় লোকজন। আটকের পর জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর কর্মকর্তাদের মাধ্যমে পুলিশের হাতে তুলে দেয়া হয়।  আটককৃত প্ররতারক ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার গোলাম রাব্বানীর ছেলে বাবুল।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, ফুটপাতে ব্যবসায়ীদের কাছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব পরিচয় দিয়ে পিপিই, মাস্ক, হ্যান্ডগ্লাভস, গগলস পড়ে ওই ব্যক্তি টাকা আদায় করছিলেন। বিষয়টি সন্দেহ হলে পরিচয়পত্র চাইলে তিনি ভড়কে যান। এক পর্যায়ে নিজেকে একজন সংসদ সদস্যের পিএস পরিচয় দেন। এরই মধ্যে বিষয়টি এনএসআই সদস্যদেরকে অবহিত করা হয়। এনএসআই এর পক্ষ থেকে চাঁদা আদায়ের বিষয়টি নিশ্চিত হয়ে তাকে আটক করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া ভূয়া মেজিষ্ট্রেট পরিচয়ে একটি চক্র প্রতিনিয়ত প্রতারণা করে যাচ্ছে।গত ৩দিন আগেও সরাইল এর জুম্মানকে আটক করা হয়েছিল, যদিও আজ সে জামিনে মুক্তি পেয়েছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ সেলিম উদ্দিন জানান, আজ আটক ব্যক্তি হকারদের কাছ থেকে চাঁদা তুলছিল। খবর পেয়ে এনএসআই সদস্যরা তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।