৩৫০০ টাকায় আড়াই ঘন্টায় মিলবে করোনা পরীক্ষার রেজাল্ট ব্রাহ্মণবাড়িয়ায়

১০ জুন, ২০২০ : ৭:৩৫ অপরাহ্ণ ১৮৬৮

আসাদুজ্জামান আসাদঃ করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য ব্রাহ্মণবাড়িয়ায় বেসরকারিভাবে পিসিআর ল্যাব স্থাপনের কাজ শেষ পর্যায়ে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল বৃহস্পতিবার থেকেই ওই ল্যাবে পরীক্ষার কার্যক্রম শুরুর সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থাপন করা করা ওই ল্যাবটিই হবে জেলার প্রথম পিসিআর ল্যাব।

আরটি- পিসিআর ল্যাব উদ্বোধন হবে আগামীকাল সকাল ১১ টায়। তারপর থেকে কার্যক্রম শুরু হবে।

বুধবার ১০ই জুন বিকালে ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডাঃ মোঃ আবু সাঈদ এক বিবৃতিতে জানান,ল্যাব স্থাপনের কাজ শেষ পর্যায়ে। আজকের মধ্যে কাজ সম্পন্ন করতে পারলে বৃহস্পতিবার থেকে নমুনা পরীক্ষার কাজ শুরু করতে পারব বলে আশা করছি। দুই থেকে আড়াই ঘণ্টার মধ্যেই রিপোর্ট পাওয়া যাবে। সরকার নির্ধারিত ফি ৩৫০০ টাকায় করোনাভাইরাস পরীক্ষা করা যাবে।

তবে তিনি বলেন, সরকার যদি পরীক্ষার কিট সরবরাহ করে তাহলে ব্রাহ্মণবাড়িয়াবাসীর জন্য ফ্রিতেও পরীক্ষা করবো। প্রতিদিন আমাদের পিসিআর ল্যাব থেকে প্রায় ৭০০-৮০০ রিপোর্ট দিতে পারবো।

ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালসহ ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের নমুনা সংগ্রহ করা হলেও পিসিআর ল্যাব না থাকায় সংগৃহীত নমুনাগুলো ঢাকায় পাঠানো হয়। নমুনা পাঠানোর তিন থেকে পাঁচদিন পর রিপোর্ট আসে সিভিল সার্জন কার্যালয়ে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।