ঘুষের টাকা লেনদেনের সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটরসহ ৪ জন আটক

২৫ জুন, ২০২০ : ৭:১৯ অপরাহ্ণ ১২৬০

তেপান্তর রিপোর্ট: ঘুষের টাকা লেনদেনের সময় বৃহষ্পতিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা হিসাবরক্ষণ অফিসের অডিটরসহ ৪ জনকে আটক করেছে ন্যাশনাল সিকিউরিটি ইন্টিলিজেন্স (এনএসআই)। বিকেলে জেলা হিসাব রক্ষণ অফিস থেকে তাদেরকে টাকাসহ আটক করা হয়।

আটক কৃতরা হলেন, জেলা হিসাবরক্ষন অফিসের অডিটর কুতুব উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ বিভাগের ৪র্থ শ্রেণীর কর্মী আব্দুল হাই, নজরুল ইসলাম ও হুমায়ুন। সূত্র জানায়, ঘুষের ৫ লাখ টাকা সড়ক ও জনপথ বিভাগের ৩ জন কর্মী ট্রেজারী অফিসে নিয়ে যায়। এ সময় তাদের এনএসআই এর কর্মকর্তারা আটক করে। পরে তাদের ৪ জনকে টাকাসহ সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এনএসআই এর একজন কর্মকর্তা জানিয়েছেন টাকাসহ তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সেলিম উদ্দিন জানান, এটি দুদক তদন্ত করবে। এটি তাদের এখতিয়ার।

স্থানীয় সূত্র জানায়, সড়ক ও জনপথ বিভাগের মাষ্টার রুলে কর্মরত ৬৩ জন কর্মীর ১ কোটি ৭ লাখ টাকার বিল আসে। এরআগে ৬০ লাখ টাকার উপরে টাকা নেয়া হয়েছে। বৃহস্পতিবার পূর্বের বেতান ভাতার মোট ১ কোটি ৭লাখ পেতে অডিট অফিসের সাথে চুক্তি করে। প্রথম দফায় ৬৪ লাখ টাকা নিয়ে যায়। বৃহস্পতিবার বাকী ৪৩ লাখ টাকার বিল করা হয়েছিল। এ টাকা নিতে নিতে পারশ্রমিক হিসেবে সওজ’র কর্মচারীদের পক্ষ থেকে ৫ লাখ টাকা পারিশ্রমিক দেয়া হয়। এ টাকা সহ তাদের এনএসআই আটক করে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।