নবীনগরে স্কুল নির্মান কাজে অনিয়মের অভিযোগ

১ জুলাই, ২০২০ : ৮:০৭ অপরাহ্ণ ৫৯২

মোঃ সফর মিয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার আলিয়াবাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজে নিম্নমানের উপকরণ ব্যবহার হওয়ায় বুধবার এলাকাবাসী ও স্কুল ম্যানেজিং কমিটির সদস্যরাএকটি লিখিত অভিযোগ করেন উপজেলা প্রকৌশলী বরাবর।

এলজিইডি এর তত্বাবধানে আলীয়াবাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মান প্রকল্পের ৯৪,১২,৯০৪ টাকা চুক্তিমূল্যে আর এস কনস্ট্রোকশন কাজটি পায়। উক্ত নির্মাণ কাজে ২ নাম্বার ইটসহ নিম্ন মানের সামগ্রী ব্যবহার করায় স্কুলের প্রধান শিক্ষক ও প্রাথমিক শিক্ষক সমিতি নবীনগর শাখার সভাপতি রেজাউল করিম সবুজ আপত্তি জানালে উপ-সহকারি প্রকৌশলী মো. আবদুল কাইয়ুম ২নং ইটের খুয়া ভাঙ্গতে নিষেধ করে যান ঠিকাদারকে। ওই নিষেধ উপেক্ষা করে নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করতে থাকেন এবং ওই আর এস কনস্ট্রোকশানের ঠিকাদার মো. সোহেল মিয়া প্রধান শিক্ষককে হুমকি দিয়ে বলেন, বাধাঁ দিলে তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা দিবে।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো. হুমায়ুন করিব বলেন, এখানে নিম্ন মানের কাজ হচ্ছে,, আমরা বাধা দেওয়ায় প্রধান শিক্ষককে হুমকি দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে আর এস কনস্ট্রাকশন ফার্মের ঠিকাদার সোহেল মিয়া তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোন নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করছি না, আমি কাউকে হুমকি দেইনি।

এ ব্যাপারে উপ-সহকারি প্রকৌশলী আবদুল কাইয়ুম কিছু অনিয়ম হচ্ছে স্বীকার করে বলেন, ঠিকাদার প্রতিষ্ঠানকে সিডিউল মোতাবেক কাজ করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী নূরুল ইসলাম অভিযোগ প্রাপ্তি স্বীকার করে বলেন,অনিয়ম করার কোন সুযোগ নেই, সিডিউল মোতাবেক কাজ করতে হবে। অভিযোগটি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।