ঋণ পরিশোধ করতে বাড়িতে বাড়িতে নোটিশ পাঠালো পল্লী সঞ্চয় ব্যাংক

৩ জুলাই, ২০২০ : ৩:০৮ অপরাহ্ণ ৬২৬

এস এম টিপু চৌধুরী: করোনা ভাইরাসের প্রভাবে অর্থনৈতিক কর্মকাণ্ডে নেতিবাচক পরিস্থিতি মোকাবেলা করতে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ক্ষুদ্র ঋণের কিস্তি আদায় স্থগিতাদেশ দিয়েছে সরকার। এ সময়ের মধ্যে কোনো ঋণ গ্রহিতার নিকট থেকে ঋণের কিস্তি বা বকেয়া এমনকি খেলাপি করা যাবে না। একই সঙ্গে ক্ষুদ্র ঋণের গ্রাহকদেরকে ঋণের কিস্তি পরিশোধে বাধ্য করা বা চাপ না দেয়ার জন্য প্রজ্ঞাপন জারি করেছে সরকার। তবে সরকারের প্রজ্ঞাপন ও বিধি নিষেধ অমান্য করে গ্রাহকদের লিখিত নোটিশ পাঠাচ্ছেন একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ব্যবস্থাপক রণন প্রতীম ভাওয়াল।

বিজয়নগর উপজেলা একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক থেকে উপজেলার ১০ ইউনিয়নের ঋণ গ্রহিতাদেরকে ঋণ পরিশোধের জন্য খেলাপী উল্লেখ করে হলুদ কাগজে চূড়ান্ত নোটিশ দেয়া হয়েছে। গত ২৪-০৬ -২০২০ তারিখে এ চূড়ান্ত নোটিশে পল্লী সঞ্চয় ব্যাংক বিজয়নগর শাখার শাখা ব্যাবস্থাপক রণন প্রতিম ভাওয়াল স্বাক্ষরিত নোটিশ গ্রাহকদের বাড়িতে বাড়িতে পৌছানো হয়েছে।

নোটিশ পেয়ে উপজেলার পত্তন ইউনিয়নের নাম প্রকাশের অনিচ্ছুক একাধিক গ্রাহক জানিয়েছেন, করোনার কারণে কাজকর্ম বন্ধ হয়ে বেকার সময় পার করছি। বউ বাচ্চা নিয়ে খুবই কষ্টে দিন কাটাচ্ছি। রোজি রোজগার নাই তেমন। এরই মধ্যে এমন নোটিশ পেয়ে আমি চরম হতাশা চিন্তা পড়েছি। এখন কি করবো। কিছু বুঝে উঠতে পারছিনা।

নোটিশে বলা হয়েছে, গ্রাহকের ঋণ খেলাপী হয়েছে মর্মে নোটিশ প্রাপ্তির পাঁচ কর্ম দিবসের মধ্যে ঋণ পরিশোধ করতে হবে। এছাড়াও নিদিষ্ট সময়ের মধ্যে ঋণ পরিশোধ না করলে গ্রাহকের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে শাখা ব্যবস্থাপক রণন প্রতীম ভাওয়াল এর নিকট জানতে চাইলে তিনি বলেন, অফিস আওয়ার ছাড়া কথা বলতে পারব না। তাই কিছু জানতে চাইলে অফিসে আওয়ারে এসে জেনে যান।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।