“নবীনগরে বিদ্যুৎ বিভ্রাটের শেষ কোথায়?”

৪ জুলাই, ২০২০ : ১০:৪৮ পূর্বাহ্ণ ৬৭৪

ফজলে রাব্বি: সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলায় বিদ্যুৎ-বিভ্রাট সমস্যা চরম আকার ধারণ করেছে।নবীনগরের স্কুল-কলেজ-ভার্সিটিতে পড়ুয়া শিক্ষার্থীরা বিদ্যুৎ বিভ্রাটের কারণে অনলাইন ক্লাস করতে পারছেনা।পাশাপাশি বিদ্যুৎ বিভ্রাটের কারণে মিল কারখানাগুলো অনেকটাই স্থবির হয়ে পড়েছে।জনসাধারণ এই উদ্ভূত বিদ্যুৎ বিভ্রাটের কারণে চরম হতাশা ব্যক্ত করেছেন।একদিকে যেমন অসহনীয় গরম অপরদিকে নবীনগরের বিদ্যুৎ বিভ্রাট জনগণের মাঝে মিশ্র
প্রতিক্রিয়া তৈরি করছে।ইদানিং দেখা যাচ্ছে,কাক জোরে ডাক দিলেই নবীনগরে বিদ্যুৎ উধাও।পুরো বাংলাদেশ যখন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের জোয়ারে ভাসছে,
সেখানে নবীনগর উপজেলায় সম্প্রতি বিদ্যুৎ বিভ্রাট ও জনগণের ভোগান্তি চরম আকারে পৌঁছে গেছে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর পুরো নবীনগর উপজেলায় বিদ্যুৎ সরবরাহের উন্নয়ন ব্যাপকভাবে হয়েছে বিগত বছরগুলোতে। কিন্তু সম্প্রতি বিদ্যুৎ-বিভ্রাট সমস্যার মতো পরিস্থিতি নবীনগর উপজেলায় আগে কখনো পরিলক্ষিত হয়নি।

নবীনগরের সাধারণ জনগণ,ছাত্র-শিক্ষক,কৃষক,
ব্যবসায়ী সমাজ,খেটে খাওয়া মানুষের একটাই দাবি অচিরেই নবীনগরে বিদ্যুৎ বিভ্রাট সমস্যার দ্রুত সমাধান হোক।জনগণ কথায় নয়;বিদ্যুৎ বিভ্রাট সমস্যা সমাধানে যুগান্তকারী পদক্ষেপ এবং তা বাস্তবায়ন দেখতে চায়।নবীনগরের প্রতিটি জনগণের একটাই প্রত্যাশা,নবীনগরের মাননীয় এম.পি,উপজেলা চেয়ারম্যান,পৌর মেয়র এই উদ্ভূত বিদ্যুৎ বিভ্রাট সমস্যা নিরসনে দ্রুত কাজ করবেন এবং জনগণকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা প্রদান করে পুরো বাংলাদেশের মাঝে নবীনগর উপজেলাকে উন্নয়নের রুল মডেল হিসেবে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবেন।

 

লেখক:ফজলে রাব্বি
শিক্ষার্থী,নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ইমেইল:fozlerabbi58@gmail.com

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।