অনলাইন টিভির কথিত দুই সাংবাদিক পলাতক,পুলিশের অভিযানে কম্পিউটার জব্দ

১৩ জুলাই, ২০২০ : ৫:৫৭ অপরাহ্ণ ১০৮১

আসাদুজ্জামান আসাদঃ ব্রাহ্মণবাড়িয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পলাতক আপন দুই ভাইয়ের কথিত অনলাইন ‘পথিক টিভি’র  কার্যালয়ে অভিযান চালিয়ে কম্পিউটার জব্দ করেছে পুলিশ। ১২ জুলাই (রবিবার) সন্ধ্যায় শহরের টিএ রোডস্থ জমিলা ম্যানশনের তৃতীয় তলায় ওই টিভির কার্যালয়ে অভিযান চালানো হয়।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সদস্যসহ একাধিক সাংবাদিকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর ভিডিও প্রচার ও স্ট্যাটাস দেওয়ার অভিযোগে লিটন হোসাইন জিহাদ নামে কথিত এক অনলাইন টিভির ব্যবস্থাপনা পরিচালকের বিরুদ্ধে মামলা হয়েছে। একই সাথে মামলায় আসামী করা হয়েছে লিটনের ছোট ভাই চীফ ভিডিও এডিটর আর জে সাখাওয়াত (শাহিন)কে। ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সদস্য সচিব দীপক চৌধুরী বাপ্পী বাদী হয়ে গত ৭ জুলাই ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় এই মামলা দায়ের করেন।

এ বিষয়ে মামলার বাদী সাংবাদিক দীপক চৌধুরী বাপ্পী তেপান্তরকে বলেন, আমরা সবসময় অপসাংবাদিকতার বিরুদ্ধে ছিলাম এবং থাকবো। তবে যে কেউ সঠিক সাংবাদিকতা করলে আমরা তাকে সাধুবাদ জানাই।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) ইশতিয়াক আহমেদ তেপান্তর কে বলেন, রোববার সন্ধ্যায় ওই টিভির কার্যালয়ে অভিযান চালানো হয়। তাদের না পেয়ে তদন্তের স্বার্থে ওই অফিসে ব্যবহৃত কম্পিউটার জব্দ করা হয়েছে। আসামিরা পলাতক রয়েছে, আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।