ব্রাহ্মণবাড়িয়ায় শিল্পি-সংস্কৃতিসেবীদের মাঝে প্রধানমন্ত্রীর ভালোবাসা

২২ জুলাই, ২০২০ : ৯:০০ অপরাহ্ণ ৪০৭

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ায় করোনা সংকটকালে কর্মহীন হয়ে পড়া ও অস্বচ্ছল শিল্পি-সংস্কৃতিসেবীদের মধ্যে প্রধানমন্ত্রীর ভালোবাসা হিসাবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আর্থিক প্রণোদনা প্রদান করা হয়েছে। বুধবার সকালে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ব্রাহ্মণবাড়িয়া শহরে অবস্থানকারী অর্ধশত শিল্পির হাতে নগদ ৫ হাজার করে টাকা তুলে দেয়া হয়।

এসময় জেলা শিল্পকলা একাডেমীর সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকারের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.সামছুজ্জামান। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক এসআরএম উসমান গনি সজিব ও যুগ্ম-সম্পাদক মো.মনির হোসেন।

প্রণোদনাপ্রাপ্তদের মধ্যে কবি,লেখক,সঙ্গীতশিল্পি,আবৃত্তিশিল্পি,নাট্যশিল্পি,পুতুল নাচের শিল্পি ও চিত্রশিল্পি রয়েছেন।
জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক এসআরএম উসমান গনি সজিব জানান,করোনা সংকট শুরু হওয়ার পর থেকেই ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন ও শিল্পকলা একাডেমী শিল্পি-সংস্কৃতিসেবীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। এখন মাননীয় প্রধানমন্ত্রীর ভালোবাসা হিসাবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় জেলায় দুটি ভাগে ৯০ জন শিল্পির জন্য ৫ হাজার করে আর্থিক অনুদান পাঠিয়েছে। আমরা জেলা প্রশাসন ও জেলা শিল্পকলার মাধ্যমে জেলা শহরের ৫০ জন শিল্পির হাতে সরাসরি ও উপজেলা প্রশাসনের মাধ্যমে আরো ৪০ জন শিল্পির হাতে আর্থিক অনুদান পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছি।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।