আশুগঞ্জে যুবলীগের দিনে দেয়া নতুন কমিটি রাতেই ‘বিলুপ্ত’

২৩ জুলাই, ২০২০ : ১:৫০ পূর্বাহ্ণ ২১৫৮

আসাদুজ্জামান আসাদ: ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের কমিটি নিয়ে হযবরল কান্ড ঘটেছে। গতকাল ২২জুলাই দিনের বেলায় বর্তমান আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটির প্রেস নোটিস দেয়। আবার একইদিনের রাতের বেলা নতুন কমিটি বিলুপ্ত ঘোষণা করে আগের আহবায়ক কমিটি বহাল প্রেস নোটিস দেয় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী যুবলীগ।

জানা যায়,গতকাল ২২জুলাই(বোধবার) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আগের আহবায়ক কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে,মোঃসালাহ উদ্দিন চেয়ারম্যান কে সভাপতি ও শাহীন আলম বকশি কে সাধারণ সম্পাদক দিয়ে ১৩সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করে।আবার একই দিনের ২২জুলাই (বোধবার) রাতে নতুন কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে,আগের আহবায়ক কমিটিকেই পূর্ন বহাল করে প্রেস বিজ্ঞপ্তি দেয় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী যুবলীগ।তাছাড়াও দ্বিতীয় প্রেস বিজ্ঞপ্তিতে ভুল তথ্যর ভিত্তিতে কমিটি দেয়ায় ক্ষমা চেয়েছেন জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহানুর ইসলাম এবং সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌস। ছবি-নতুন কমিটি হস্তান্তর কালে জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক

ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবলীগের প্যাডে দেয়া দুইটা প্রেস বিজ্ঞপ্তির প্রথমটিতে লিখা হয় বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির পরামর্শে এবং দ্বিতীয়টিতে লিখা হয় বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে।এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মী সহ বিভিন্ন মহল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মেহেদী হাসান লেনিন জানান, প্রেস বিজ্ঞপ্তি দেখে তো মনে হচ্ছে যে বান্ডেলের আকৃতির জন্য (অর্থের লেনদেন) এরকম আকস্মিক সিদ্ধান্ত বদল।
এই একটা উপজেলা কমিটি নিয়ে বিভ্রান্তি সৃষ্টি এবং উপজেলা যুবলীগে একটা রক্তক্ষয়ী সংঘর্ষ ও গ্রুপিং ভিত্তিক দ্বিধা বিভক্ত রাজনৈতিক অঙ্গন তৈরির দায়ে এবং সর্বোপরি নিজেদের সাংগঠনিক দুর্বলতা ও অদূরদর্শীতার জন্য কেন্দ্রীয় যুবলীগ তাৎক্ষণিক ভাবে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী যুবলীগের কমিটির সকল কার্যক্রম স্থগিত করে কমিটি বিলুপ্তির সিদ্ধান্ত নিতে পারে।
যদি বাস্তবে এরকম টা হয় তবে আমার দৃষ্টিতে তাই হবে সময়োপযোগী সঠিক সিদ্ধান্ত।

জেলা ছাত্রলীগ নেতা সৈয়দ হাসনাত সিফাত জানান,বিষয় টা দাঁড়ালো বউ তালাক দিয়ে আবার কিছুক্ষণ পর স্বামী বললো আমি ভুলে তালাক দিছি এটাই আমার বউ।।

যুবলীগ নেতা মুত্তাকিন বিল্লাহ জানান,জেলা যুবলীগ নিশ্চয়ই বিতর্কিত এবং ডেইট ফেল।আওয়ামীলীগ ক্ষমতায় আসার আগের কমিটি!

রাসেল মিয়া জানান,অভিনন্দন জানানোর পর্ব শেষ হওয়ারআগেই কমিটি বিলুপ্ত!বিষয়টি খুবই লজ্জাজনক।

এ ব্যপারে জেলা যুবলীগের সভাপতি শাহানুর ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এই বিষয়ে কোন মন্তব্য করতে অপরাগতা প্রকাশ করেন।

এ বিষয়ে জানতে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ফেরদৌসের মুঠোফোনে কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

তবে জেলা যুবলীগের দপ্তর সম্পাদক রিটন রায় কমিটি বিলুপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।