ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজে করোনা পরীক্ষায় নতুন নিয়ম

২৫ জুলাই, ২০২০ : ১:৩৯ অপরাহ্ণ ৯৬৩

আসাদুজ্জামান আসাদঃ ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনা ভাইরাস পরীক্ষার জন্য জাতীয় পরিচয়পত্রের ফটোকপি লাগবে। গত ২৩ জুলাই (বৃহস্পতিবার) এই সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দিয়েছে বেসরকারি এই প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষ।

করোনাভাইরাস পরীক্ষা নিয়ে ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের ফেসবুক পেইজে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন থেকে কোভিড-১৯ পরীক্ষা করার জন্য নমুনা দেওয়ার সময় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। অপ্রাপ্তবয়স্ক ব্যক্তির ক্ষেত্রে অভিভাবকের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি আনতে হবে। ব্রাহ্মণবাড়িয়া জেলা ব্যতিত অন্যান্য জেলার বাসিন্দাগণকে পরীক্ষা করতে হলে নিজ নিজ জেলার সিভিল সার্জনের অনুমতিপত্র সঙ্গে আনতে হবে।ছবি-ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ এর দেয়া বিজ্ঞপ্তি

এব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ্ বলেন, শুধুমাত্র বিদেশগামীদের করোনাভাইরাস পরীক্ষার জন্য সারাদেশে ১৬টি ল্যাব নির্ধারণ করে দেওয়া হয়েছে। সেখানে জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট সঙ্গে নিয়ে করোনাভাইরাস পরীক্ষা করতে হবে। তবে করোনাভাইরাস পরীক্ষায় সবার জন্য জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনার কোনো নিয়ম নেই বলে জানান তিনি।
ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের করোনাভাইরাস পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি কেন দিয়েছেন এই সম্পর্কে অবগত নন বলে জানান তিনি।

উল্লেখ্য,গত ৮ জুলাই ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. আবু সাঈদ এর বিরুদ্ধে স্বাস্থ্য অধিদফতর ও পাবনা সিভিল সার্জন কার্যালয়ের অনুমোদনহীন রূপপুর মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার এর কর্তৃপক্ষকে করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের অনুমতি দেয়ায় ও ভূয়া করোনা রিপোর্ট দেয়ার অভিযোগে একটি মামলা হয়।

মামলার প্রথম আসামি মেডিকেয়ার এর মালিক আব্দুল ওহাবকে গ্রেফতার এর পর সিলগালা করা হয়েছে মেডিকেয়ার ডায়াগনস্টিক সেন্টার।
এই মামলার দ্বিতীয় আসামি ডাঃআবু সাঈদকে গ্রেফতারের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় রিকুইজিশন পাঠিয়েছে ঈশ্বরদী থানা পুলিশ।যদিও অজ্ঞাত কারনে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার পুলিশ সেই রিকুইজিশন পাননি বলে দাবী করছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।