ব্রাহ্মণবাড়িয়া জেলা “কমিউনিটি পুলিশিং ডে” উদযাপন

২৬ অক্টোবর, ২০১৯ : ৫:০০ অপরাহ্ণ ১৭৬

তেপান্তর রিপোর্ট: “পুলিশের সঙ্গে কাজ করি মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশের উদ্ব্যোগে অদ্য ২৬ অক্টেবর ২০১৯, সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন, ব্রাহ্মণবাড়িয়ায় “কমিউনিটি পুলিশিং ডে-২০১৯” উপলক্ষে “আলোচনা সভা ও পুরস্কার বিতরণী” অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোহাম্মদ আনিসুর রহমান মহোদেয়র সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব হায়াত-উদ-দৌলা খাঁন, জেলা প্রশাসক, ব্রাহ্মণবাড়িয়া, মিসেস নায়ার কবির, মেয়র, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা, প্রফেসর এ.এস.এম শফিকুল্লাহ, অধ্যক্ষ, ব্রাহ্মণবাড়িয়া সরকারী মহিলা কলেজ, জনাব খ.আ.ম. রশিদুল ইসলাম, সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব, ডাঃ মোঃ আবু সাঈদ, সাধারণ সম্পাদক, বিএমএ ও স্বাচিপ, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা, সৈয়দ মিজানুর রহমান রেজা, সাধারণ সম্পাদক, জেলা কমিউনিটি পুলিশিং ব্রাহ্মণবাড়িয়া, বীর মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন সংগঠনের সদস্যবৃন্দ। পুলিশ সুপার মহোদয় বলেন- পুলিশই জনতা এবং জনতাই পুলিশ।

দেশের জনগণের সঙ্গে থানা-পুলিশের দূরত্ব কমলেই কমিউনিটি পুলিশিং সফল হবে। এতে জনগণের সহযোগিতা পাওয়া যাবে। নাগরিক দায়িত্ব জাগিয়ে তোলা ও সংগঠিত করাই এর লক্ষ্য। জনগণের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে গড়ে ওঠা এই কমিউনিটি পুলিশিং ব্যবস্থা অপরাধ দমন, আইনশৃংখলা রক্ষা এবং সামাজিক অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত স্বপ্নের ব্রাহ্মণবাড়িয়া গড়তে সকলের সহযোগিতা কামনা করেন। এসময় পুলিশ সুপার মহোদয় “কমিউনিটি পুলিশিং ডে-২০১৯” বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।