নবীনগরে কবর থেকে লাশ উত্তোলন এর প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

৩১ জুলাই, ২০২০ : ১২:১৭ পূর্বাহ্ণ ১৪৫

মো. সফর মিয়া: ব্রা‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার রতনপুর ইউনিয়নের ভিটিবিশাড়া গ্রামে কবর থেকে লাশ উত্তোলণের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার গ্রামের নতুন বাজার সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, বিগত প্রায় দু বছর পূর্বে ওই এলাকার বাচ্চু শাহ নামের এক ব্যাক্তি মৃত্যুবরণ করলে তার নামে স্থানীয় কতিপয় মাজার পুজারী ব্যাক্তি বাচ্চু শাহ নামে একটি মাজার প্রতিষ্ঠিত করতে উঠে পরে লাগেন। পরে ২১ সদস্যের একটি কমিটি করে ওই মাজারের কার্যক্রম পরিচালনা করতে শুরু করেন এলাকার ডাঃ মো. মুরশিদ আলম, এমন অভিযোগ উঠে আসে মানববন্ধনে অংশ নেয়া ব্যাক্তির কাছ থেকে।

গত ২৭ জুলাই গভীর রাতে ডাঃ মো. মুরশিদ আলমের নেতৃত্বে মৃত বাচ্চু মিয়ার লাশ কবর থেকে উঠিয়ে অন্যত্র নেয়ার চেষ্টা করে। ওই সময় মৃত বাচ্চু মিয়ার ছোট ভাইয়ের স্ত্রী, ভাতিজা ও এলাকাবাসীর তোপের মুখে মুরশিদ মিয়াসহ অন্যান্যরা পালিয়ে যায়।

মাওলানা হাসান মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মাওলানা আলআমিন, ইফতেখার আলম টিটু, সাংবাদিক তরিকুল ইসলাম, মো. শ্যামল, মো. টিপু, মো. খসরু, বিল্লাল হোসেন, শিশির মিয়া, দিদার আলমসহ আরো অনেকে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 43
    Shares