সাবষ্টেশনের বিস্ফোরনে বিদ্যুৎ নেই ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকায়;প্রচন্ড গরমে অতিষ্ঠ জনজীবন

৩ আগস্ট, ২০২০ : ৯:১৭ অপরাহ্ণ ৮৪৬

আসাদুজ্জামান আসাদঃ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ব্রাহ্মণবাড়িয়া বিতরন বিভাগের সাব ষ্টেশনে বিস্ফোরনে জেলা শহরের অর্ধেকাংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সোমবার দুপুর পৌনে ৩ টার দিকে এই ঘটনা ঘটে।এদিকে প্রায় ৬ ঘন্টা যাবত বিদ্যুৎ না থাকায় প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে পৌর এলাকার জনজীবন।

ব্রাহ্মণবাড়িয়া বিতরণ বিভাগ-১ এর একজন উপ-সহকারী প্রকৌশলী মশিউর রহমান জানান- সাবষ্টেশনের ১১ হাজার ভোল্টের এক ফেইজের ইনস্যুলেটর বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুন ধরে যায়। এতে পাশের অন্য দুটি শর্ট হয়। এছাড়া প্যানেল এবং ক্যাবলে সমস্যা হয়েছে কিনা তা নিশ্চিত হতে সেখানে এসে পরীক্ষা করে দেখতে শুরু করেন প্রকৌশলীরা।

এ ঘটনার পরপর  শহরের ঈদগাহ, পাউয়ার হাউজ রোড ,শিমরাইলকান্দি,পৈরতলা উত্তর ও দক্ষিন,মধ্যপাড়া, দাতিয়ারা,পুনিয়াউটসহ শহরের অর্ধেকাংশে বিদুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। প্রকৌশলীরা জানান-ক্যাবল ও প্যানেলে সমস্যা না হলে বিদুৎ  আসতে কয়েক ঘন্টা সময় লাগবে। নির্বাহী প্রকৌশলী আবদুল হান্নান জানান- ঘটনার পর  থেকেই মেরামতের কাজ শুরু হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিদ্যুৎ না থাকায় বিভিন্ন সমস্যা সহ প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন বলে মন্তব্য করছেন অসংখ্য মানুষ।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 865
    Shares