দুর্ভোগের স্ট্যাটাস দেওয়ায় নারী সাংবাদিককে আ-লীগ নেতার কুরুচিপূর্ণ মন্তব্য

২৮ অক্টোবর, ২০১৯ : ১২:৪৮ অপরাহ্ণ ১১৩৫

তেপান্তর রিপোর্ট: কুমিল্লার হোমনায় রাস্তা-ঘাটের বেহাল দশা নিয়ে স্থানীয় এক নারী সাংবাদিক ফেইসবুকে স্ট্যাটাস দেওয়ায় এতে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন স্থানীয় কথিত এক আওয়ামীলীগ নেতা। এঘটনায় রোববার (২৭, অক্টোবর) হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ দিয়েছেন সোনিয়া আফরিন নামে ওই ভোক্তভুগী নারী সাংবাদিক। তিনি হোমনা পশ্চিম পাড়ার মৃত আনু মিয়ার মেয়ে।
লিখিত অভিযোগ পত্র থেকে জানা যায়, হোমনা ৫ নম্বর ওয়ার্ডের ওভার ব্রীজ থেকে কৃষি ব্যাংক পর্যন্ত রাস্তার ড্রেনের কাজ চলছে। এতে ঠিকাদার অপরিকল্পিত ভাবে রাস্তার উপর মাটি রাখে। ফলে বৃষ্টিতে সেই মাটি কাদায় পরিনত হয়ে জনগনের ভোগান্তির কারন হয়ে দাড়িয়েছে। এতে রাস্তা দিয়ে চলাচলকারী যানবাহন, স্কুল-কলেজের শিক্ষার্থী ও সাধারণ মানুষকে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে। গত ২৪ তারিখ সোনিয়া নিজে তার মাকে নিয়ে এই রাস্তা দিয়ে যাওয়ার সময় পড়ে গিয়ে ব্যাথা পান এবং তার পরই তিনি এই বিষয়টি নিয়ে ফেইসবুকে একটি সচিত্র স্ট্যাটাস পোষ্ট করেন। সেই স্ট্যাটাসে হোমনা পৌর আওয়ামীলীগের সভাপতি বাবুল সরকার সোনিয়া আফরিনকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। যা মারাত্নক মানহানিকর ও স্বাধীন মত প্রকাশের বাধা বলে মনে করেন সোনিয়া।
সোনিয়া আফরিন জানান, লিখিত অভিযোগ গ্রহন করার পর প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে বলে আশ্বাস দিয়েছেন হোমনার ইউনও।
এবিষয়ে অভিযুক্ত হোমনা পৌর আওয়ামীলীগের সভাপতি বাবুল সরকারের বক্তব্য জানার জন্য একাধিকবার চেষ্টা করা হলেও তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।