একসাথে ৫ সন্তান প্রসব করলেন নারী

১২ আগস্ট, ২০২০ : ৩:৪৮ অপরাহ্ণ ৫৫৫

তেপান্তর রিপোর্ট: কুমিল্লায় এক নারী এক সাথে ৫ সন্তানের জন্ম দিয়েছেন। লাকসাম জেনারেল হাসপাতালে বুধবার দুপুরে এই ঘটনা ঘটেছে। সন্তানদের মধ্যে ৩ ছেলে ও ২ মেয়ে রয়েছে। বর্তমানে যখন প্রায় সব হাসপাতালে সিজারে বাচ্চা প্রসব করা হয় তখন লাকসামে সিজার ছাড়াই নরমাল ডেলিভারির মাধ্যমে ৫ বাচ্চা প্রসব করেছেন এই মহিলা। এই ঘটনায় ওই এইকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। মা এবং নবজাতকরা সুস্থ আছেন। শিশু জন্ম দেওয়া ওই নারীর নাম শারমিন আক্তার। তিনি লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়নের পোলইয়া ইকবাল নগর গ্রামের মাদরাসা শিক্ষক হাফেজ মাওলানা মিজানুর রহমানের স্ত্রী।

লাকসাম জেনারেলের  হাসপাতালের উপ-ব্যবস্থাপনা পরিচালক আলী আক্কাস জানান, ওইদিন সকালে ওই প্রসূতি মা হাসপাতালে ভর্তি হন। এরপর হাসপাতালের চিকিৎসক লতিফা আক্তার লতার তত্ত্বাবধানে দুপুরে ওই পাঁচ সন্তান স্বাভাবিকভাবে জন্ম নেয়। এদিকে ওই পাঁচ সন্তানকে আরও উন্নত চিকিৎসার জন্য কুমিল্লার একটি হাসপাতালে পাঠানো হয়েছে। বর্তমান মা এবং সন্তানরা সুস্থ রয়েছেন।

এদিকে সন্তানদের পিতা হাফেজ মাওলানা মিজানুর রহমান বলেন, এর আগে তার প্রথম সন্তান হলেও মারা যায়।

একসঙ্গে পাঁচ সন্তানের পিতা হয়ে আনন্দিত মিজানুর রহমান তার পরিবারের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।