‘এ’ ক্যাটাগরি জেলার মর্যাদা পেল ব্রাহ্মণবাড়িয়া

১৭ আগস্ট, ২০২০ : ৪:৫৮ অপরাহ্ণ ২৬১৯

কাজী আশরাফুল ইসলাম: ব্রাহ্মণবাড়িয়াসহ ৬টি জেলাকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করে প্রজ্ঞাপন জারি করেছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রীপরিষদ বিভাগ। গত ৬ই আগষ্ট এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রীপরিষদ বিভাগের অধীনস্থ মাঠ প্রশাসন সংযোগ অধিশাখা।বিজ্ঞপ্তিটি গতকাল গণমাধ্যমে পাঠানো হয়।

চট্টগ্রাম বিভাগ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাড়াও কুমিল্লা এবং পার্বত্য রাঙামাটি জেলাকেও একই মর্যাদা দেয়া হয়েছে। এছাড়া ঢাকা বিভাগ থেকে কিশোরগঞ্জ,টাঙ্গাইল এবং ফরিদপুর জেলাকেও নতুন করে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত করা হয়েছে। উল্লেখ্য, বাংলাদেশের ৬৪ টি জেলাকে বিভিন্ন ক্যাটাগরিতে বিভাজিত করে সেই ক্যাটাগরি অনুযায়ী অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বরাদ্দ বন্টন করা হয়।

বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা দীর্ঘদিন যাবৎ অনেক গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। বিভিন্ন দেশে কর্মরত ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রবাসীদের পাঠানো রেমিন্ট্যান্স আয়ের একটি উল্লেখযোগ্য খাত। তাছাড়াও তিতাস গ্যাস ক্ষেত্র,আখাউড়া স্থল বন্দর, আশুগঞ্জ নৌ বন্দর,তাপবিদ্যুৎ কেন্দ্র ও সার কারখানা দেশের অর্থনৈতিক অগ্রগতিকে তরান্বিত করছে।দেশের অর্থনীতিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার অর্থনৈতিক অবদানের স্বীকৃতিস্বরূপ এই উন্নীতকরণ হয়েছে বলে মনে করছে জেলা বাসী। এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপনমূলক স্ট্যাটাস দিচ্ছেন জেলার অনেক নাগরিক।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।