নবীনগরের ইউএনও-ওসি একযোগে বদলি

২৪ সেপ্টেম্বর, ২০২০ : ৫:৪৪ অপরাহ্ণ ৫৭৪

মো. সফর মিয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রভাষ চন্দ্র ধরকে পৃথক আদেশে বদলী করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয়ের অতিরিক্ত বিভাগীয় কমিশনার শংকর রঞ্জন সাহা সাক্ষরিত এক আদেশে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমকে লক্ষীপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলী করেন। তার স্থলে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলী করা হয়েছে একরামুল সিদ্দিককে। একরামুল সিদ্দিক বিভাগীয় কমিশনারের কার্যালয়ে যোগদানকৃত ছিলেন।

ইউএনও মোহাম্মদ মাসুম ২০১৮ সালের ২৫ জানুয়ারী নবীনগর উপজেলা নিবার্হী কর্মকর্তা হিসেবে যোগদান করেছিলেন। মোহাম্মদ মাসুম বলেন, ২০১৮ সালের জানুয়ারী মাসে নবীনগর উপজেলায় যোগদান করার পর থেকে নবীনগরের সকল পেশার মানুষের ভালোবাসা ও সহযোগিতা পেয়েছি বলেই, দীর্ঘ সময় এই উপজেলায় আমার কাজ করার সুযোগ তৈরি হয়েছিলো।

এদিকে বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে পুলিশ সদর দফতরের এক আদেশে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধরকে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে বদলী করা হয়েছে।

এতে উল্লেখ্য করা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশনের এক চিঠির প্রেক্ষিতে সম্মতিক্রমে তাকে বদলী করা হয়। প্রভাস চন্দ্র ধর গত ৫ জুলাই নবীনগর থানায় যোগদান করার ৮০ দিন পরই তিনি বদলী হলেন। ২৫ সেপ্টেম্বরের মধ্যে নতুন কর্মস্থলে যোগদান করার নিদের্শ দেওয়া হয়েছে। নতুবা ২৬ সেপ্টেম্বর থেকে ষ্ট্যান্ডরিলিজ হিসেবে গন্য হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এ বিষয়ে ওসি প্রভাস চন্দ্র ধর বলেন, সরকারী চাকুরী মানেই বদলি, তবে হঠাৎ করে কি কারনে বদলি হয়েছি কিছুই বুঝতে পারতেছিনা। বৃহস্পতিবার বিকেলে এই রিপোর্ট লেখা পর্যন্ত নবীনগর থানায় প্রভাষের স্থলে কাউকে বদলী করা হয়নি।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।