এ যেন এক অচেনা বাংলাদেশ

৬ অক্টোবর, ২০২০ : ৯:৫৫ পূর্বাহ্ণ ২৩৭

মুফতী মোহাম্মদ এনামুল হাসান: রাষ্ট্রের এমন কোন স্তর নেই যেখানে আজ অনৈতিকতার ঢেউ লাগেনি। হঠাৎ কেমন যেন হয়ে যাচ্ছে দেশের মানুষ গুলো।

আজকের বাংলাদেশকে যেন চেনা ই যাচ্ছে না। এইসব অনৈতিক কর্মকান্ড যেন আজ প্রতিটি মানুষের জন্য আতংকিত হওয়ার বড় এক কারণ হয়ে যাচ্ছে।

ধর্ষন আজ এক মহামারী আকারে এগিয়ে আসছে। প্রকাশ্যে একজন আরেকজনকে হত্যা  করা হয়ে গেছে এক মহা উৎসবের।দূর্নিতীর চাকা তো হু হু করে বেড়েই চলেছে।  সন্তান মা বাবাকে হত্যা করছে, স্বামী স্ত্রীকে, স্ত্রী স্বামীকে হত্যা করছে, শিক্ষক ছাত্রীকে ধর্ষন করে হত্যা করে ফেলছে।বিবস্ত্র করে পৈশাচিক নির্যাতন করে তা আবার ভিডিও করে ছেড়ে দেওয়া হচ্ছে সোশ্যালমিডিয়ায়।বেড়াতে গিয়েও রেহাই পাচ্ছেনা নারীরা। স্বামীকে বেধে স্বামীর সামনে ই স্ত্রীকে ধর্ষন করা হচ্ছে,

দেশের এই চিত্র আজ প্রতিটি মানুষের জন্য অচেনা। এযেন এক অচেনা বাংলাদেশ।

এইসব অনৈতিক কাজে সয়লাব হতে ই কি বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি? আজকের এই চিত্র দেখার জন্য ই কি মুক্তিযোদ্ধারা নিজের জীবন দিয়েছে? অসংখ্য মা বোন কি তাদের সম্ভ্রম হারিয়েছে আজকের ধর্ষনের বাংলাদেশ দেখতে? অসংখ্য মানুষ নিজেদের ঘরবাড়ি ছাড়া হয়ে মুক্তিযোদ্ধাদের সাহায্য সহযোগিতা করেছিলেন কি আজকের  দূর্নিতীগ্রস্থ বাংলাদেশের জন্য?

৩ লক্ষ্য মসজিদের ইমাম ও হাজারো মাদ্রাসার শিক্ষক, অসংখ্য আলেম উলামা কি এইজন্যই কি দিনরাত পরিশ্রম করে যাচ্ছে, যে দিনদিন অনৈতিকতার দিকে এগিয়ে যাবে বাংলাদেশের মানুষ?

আজকের অচেনা বাংলাদেশকে তার হারানো গৌরবময় ঐতিহ্যকে ফিরিয়ে আনতে প্রয়োজন সকলস্থরে ধর্মীয় অনুশাসন ও বিধিবিধান প্রতিপালনে প্রয়োজনীয় ব্যবস্থা সুনিশ্চিত করা।

বাংলাদেশের সাথে ইসলামের রয়েছে সুগভীর সম্পর্ক। ইসলাম ছাড়া বাংলাদেশকে টিকিয়ে রাখা যাবেনা।

ইসলাম হলো বাংলাদেশের আত্মা, আত্মা ছাড়া যেমন দেহ বাঁচতে পারেনা তেমনি ইসলাম ছাড়া বাংলাদেশ বাঁচতে পারবে না।

লেখক: মুফতী মোহাম্মদ এনামুল হাসান
যুগ্ম সম্পাদক
ইসলামী ঐক্যজোট
ব্রাহ্মণবাড়িয়া জেলা
০ ৫/১০/২০২০

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 26
    Shares