ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে মদিনার সনদের আলোকে আইনপ্রণয়ন করুণ 

৬ অক্টোবর, ২০২০ : ৪:২২ অপরাহ্ণ ৩৮০

তেপান্তর রিপোর্ট: দেশব্যাপী অব্যাহত ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করণের দাবীতে আজ মঙ্গলবার দুপুর ১২টায় ইসলামী ছাত্র খেলাফত  ব্রাহ্মণবাড়ীয়া জেলা শাখার উদ্যোগে স্থানীয় বঙ্গবন্ধু স্কয়ার হতে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী ঐক্যজোট ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি আলহাজ্ব হাফেজ মাওলানা মোহাম্মদ ইদ্রিস, বিশেষ অতিথি ছিলেন ইসলামী ঐক্যজোট ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক মুফতী বোরহান উদ্দিন কাসেমী।

বক্তাগণ সম্প্রতি দেশব্যাপী অব্যাহত ধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ আজ ধর্ষণের স্বর্গরাজ্যে পরিণত হয়ে গেছে। কোথাও আজ নারীদের নিরাপত্তা নেই,সর্বত্রই চলছে ধর্ষণ আর ধর্ষণ।ধর্ষণের সুষ্ঠু বিচার না হওয়ায় ধর্ষকরা আজ ধর্ষণের মতো জঘন্যতম অপরাধ করতে দুঃসাহস দেখাচ্ছে।

নেতৃবৃন্দগণ আরও বলেন, যে-ই দেশ দুই লক্ষ মা বোনের সম্ভ্রমহানির মাধ্যমে স্বাধীন হয়েছে সেই দেশে আজ বেপরোয়া লাগামহীন একেরপর এক ধর্ষণের ঘটনা প্রমাণ করে স্বাধীন বাংলাদেশে আজও নারীদের ঈজ্জতের নিরাপত্তা নিশ্চিত করা যায়নি।

বক্তাগণ আরও বলেন, বৃটিশ প্রণীত আইন দ্বারা একদিকে যেমন ধর্ষণ বন্ধ করা যায়নি অন্যদিকে নারীদের ঈজ্জতের নিরাপত্তা ও নিশ্চিত করা যায়নি। তাই ধর্ষণ বন্ধ করতে এবং ধর্ষকদের শাস্তি নিশ্চিত করণে মদিনার সনদের আলোকে আইনপ্রণয়ন এখন সময়ের অন্যতম দাবীতে পরিণত হয়েছে।

মুফতি নিয়ামুল ইসলাম এর সভাপতিত্বে ও ইসহাক আল মামুন এর পরিচালনায় এতে বক্তব্য রাখেন যুগ্ম সম্পাদক মুফতী মোহাম্মদ  এনামুল হাসান, যুগ্ম সম্পাদক

মাওলানা ইউসুফ ভূইয়া, অর্থ সম্পাদক  হাজী মোবারক হোসেন, যুব বিষয়ক সম্পাদক মাওলানা শাহিন মোল্লা, মাওলানা ইসহাক আল হুসাইনি,জনাব জাকির হোসেন,ইসলামী ছাত্র খেলাফতের মাওলানা আবুল হাসান,

মাওলানা জহির, মাওলানা ইয়াসিন,মাওলানা মুসা, মাওলানা ফরহাদ, মোঃ আশরাফ শিহাব,উপস্থিত ছিলেন মাওলানা নুরুল্লাহ,মাওলানা নুর আলম, মাওলানা রেদোয়ান আনসারী প্রমুখ।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।