ধর্ষণ, নারী নির্যাতন-নারীর প্রতি বর্বরতা নির্মূলে পৃথক শরীয়াহ বেঞ্চ স্থাপনের আহবান

১০ অক্টোবর, ২০২০ : ১০:৫৯ পূর্বাহ্ণ ৩৩৬

তেপান্তর রিপোর্ট: ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলার আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা ধর্ষণ, নারী নির্যাতন-নারীর প্রতি বর্বরতা নির্মূলে পৃথক শরীয়াহ বেঞ্চ স্থাপন করার আহবান জানিয়েছেন । এতে বক্তারা বলেন, ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের ধর্ষণের সাথে সংশ্লিষ্টতা ও দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণেই ধর্ষণ, নারী নির্যাতন ও নারীর প্রতি বর্বর আচরণ বন্ধ হচ্ছেনা । এ অবস্থা থেকে স্থায়ী উত্তরণে দেশে ধর্ষণ ও নারী নির্যাতনের শাস্তি শরীয়াহ অনুযায়ী কার্যকর করার কোনও বিকল্প নেই।
সমাবেশে বক্তারা সম্প্রতি নোয়াখালীতে পৈশাচিক নির্যাতনের শিকার হওয়া গৃহবধুকে নির্যাতনকারীসহ সকল ধর্ষক-নারী নির্যাতনকারীকে অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানান।
সারাদেশে ক্রমবর্ধমান নারী নির্যাতন-ধর্ষণসহ নারীর প্রতি বর্বরতা এবং আইন-শৃঙ্খলার চরম অবনতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা আয়োজনে গতকাল (শুক্রবার) বাদ আছর ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব চত্ত¡রে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন ।

ইসলামী আন্দোলনের জেলা সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা আব্দুল মালেক ফয়েজীর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদুল্লাহ’র সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক জেলা সভাপতি ও উপদেষ্টা আলহাজ্ব মুসলেহ উদ্দীন ভ‚ইয়া, উপদেষ্টা মীর মোস্তাফিজুর রহমান বাবুল, জেলা সেক্রেটারি আলহাজ্ব মোহাম্মদ ওবাইদুল হক, জয়েন্ট সেক্রেটারি মাওলানা মাহমূদুল হাসান হিফয্, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি শেখ মুহাস্মদ শাহ আলম, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জেলা সাধারণ সম্পাদক আলহাজ্ব মুফতী জসিম উদ্দীন, ইসলামী যুব আন্দোলনের জেলা সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা সামছ্ আল ইসলাম ভ‚ঁইয়া, সদর উপজেলা সভাপতি মাওলানা মুহসিনুল করীম হারুনী, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের জেলা সভাপতি এম আব্দুল করীম হাওলাদার প্রমুখ ।

মানববন্ধন শেষে পুলিশি বাধা অতিক্রম করে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রেস ক্লাব থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে তোফায়েল আজম মনুমেন্টের পাদদেশে এসে শেষ হয়। মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি মুনাজাতের মাধ্যমে সমাপ্ত করেন ইসলামী আন্দোলনের সাবেক জেলা সহ-সভাপতি ও কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব সৈয়দ আনোয়ার আহমদ।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।