“বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়া”র উদ্যোগে দেশব্যাপী নারী নির্যাতন এবং ধর্ষণের বিরুদ্ধে মানববন্ধন

১০ অক্টোবর, ২০২০ : ৭:৪৩ অপরাহ্ণ ৩৭৭

তেপান্তর রিপোর্ট: “বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়া”র উদ্যোগে দেশব্যাপী নারী নির্যাতন এবং ধর্ষণের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ও শনিবার ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে ছেলে এবং মেয়ে সদস্যদের নিয়ে দু,ইদিনব্যাপী এই প্রতিবাদ করা হয়।

বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়া জেলার সমন্বয়ক সোহান মাহমুদের আয়োজনে উপস্থিত ছিলেন মনিটর আইটি এন মিডিয়া শোয়েব আহমদ, প্রতিনিধি বিডি ক্লিন আখাউড়া উপজেলা রমজনুল ইসলাম, বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার সদস্য আব্দুল্লাহ আল মামুন,মেহেদী হাসান, ইয়াদ আহমেদ, বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার মেয়ে সদস্য মারিয়া আক্তার, আফসানা আক্তার, বৃষ্টি আক্তার জান্নাত আক্তার, শান্তা সহ আরো অন্যান্য সদস্যবৃন্দ।

জেলা সমন্বয়ক সোহান মাহমুদ বলেন, আমরা ধর্ষনকদের ফাসী চাই। আমাদের মা-বোনদের নিরাপত্বা চাই।তবে এই নারী নির্যাতন এবং ধর্ষনের বিষয়গুলো যদি আমরা পর্যালোচনা করি তাহলে মূল যে বিষয়টা সেইটা হচ্ছে পুরুষ নারীদেরকে যথাযথ সন্মান এবং তাকে মূল্যায়ন করছেনা।

আমি যদি মনে অন্য একটি নারীকে আমার নিজের মা,বোন,স্ত্রী ফুফু,দাদী, নানী,মামীর মত মনে করি তাহলে কিন্তু কোন পুরুষ নারী ধর্ষনত দূরের কথা নির্যাতনও করবেনা। এরূপভাবে অন্য একটি পুরুষকে নিজের বাবা,স্বামী,ভাই, দাদা,নানা মামা মনে করি তাহলে পুরূষকেও তার প্রাপ্য সন্মানটুকুন করা হবে
কারণ আমি পুরুষ আমিত কখনো ধর্ষক হতে পারিনা
আমি নারীর প্রতি সহনশীল একে অপরের পরিপূরক।
আমাদেরকে মূল স্রোতধারায় ফিরিয়ে আসতে হবে।
তাহলেই সমাজ থেকে নারী নির্যাতন, ধর্ষনের মত গর্হিত কাজগুলো অনেকাংশে কমে আসবে বলে মনে করি।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।