ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ ও প্রতিবাদ

২৯ অক্টোবর, ২০২০ : ৩:২১ অপরাহ্ণ ৩৮৬

তেপান্তর রিপোর্ট: ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা:) ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বৃহষ্পতিবার ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে। দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে কওমী ওলামা পরিষদ একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে সদর উপজেলার শতাধিক মাদ্রাসা থেকে আগত হাজার হাজার ছাত্র শিক্ষক ও সাধারন মানুষ সমাবেশে অংশ নেয়। জামিয়া ইসলামিয়া মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুফতি আশেকে এলাহী ইব্রাহিমীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামিয়া ইউনুছিয়ার প্রিন্সিপাল মুফতি মুবাররক উল্লাহ্। বক্তব্য রাখেন দারুল আরকাম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা সাজিদুর রহমান, ভাদুঘর সিরাজিয়া মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি বোরহান উদ্দিন মতিন, জামিয়া ইউনুসিয়া মাদ্রাসার শিক্ষা সচিব মুফতি আব্দুর রহিম কাসেমী, সুহিলপুর মাদ্রাসার মুহতামিম মুফতি আজহার উদ্দিন, মুফতি নোমান হাবিবীসহ প্রমুখ।

বক্তারা ফ্রান্সের ইসলামী বিদ্বেষী আচরণে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, বাংলাদেশ সরকার কর্তৃক জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ করা এবং ফ্রান্স সরকারের সাথে সকল ধরনের সর্ম্পক বিচ্ছিন্ন করার দাবি করেন। ফ্রান্সের দূতাবাস বাংলাদেশ হতে সরিয়ে নেয়ার দাবী জানান, এছাড়া ফ্রান্সের সকল পণ্য বর্জনের আহবান জানান। বিক্ষোভকারীরা ফ্রান্সের প্রেসিডেন্ট ও পতাকায় অগ্নিসংযোগ করে। পরে জামিয়া ইউনুছিয়ার প্রিন্সিপাল মুফতি মুবাররক উল্লাহ মোনাজাতের মাধ্যমে প্রতিবাদ সমাবেশ সমাপ্ত করেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।