নবীনগরের বীরগাঁও ইউনিয়নে দাঙ্গা নিরসন কমিটির আলোচনা সভা

১ নভেম্বর, ২০২০ : ৫:৩২ অপরাহ্ণ ৩৪৪

মো. সফর মিয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর ও বীরগাঁও ইউনিয়নের বাইশমৌজা এলাকার বিবাদমান দাঙ্গাহাঙ্গামা নিরসনকল্পে উপজেলা দাঙ্গা নিরসন কমিটির উদ্যোগে বিভিন্ন দাঙ্গা প্রবন এলাকা পরিদর্শন করে দাঙ্গা নিরসনের লক্ষে আলোচনা সভা শনিবার দিনব্যাপি অনুষ্ঠিত হয়েছে।কমিটি প্রথমে তিলোকিয়া বাজারে এবং পরবর্তীতে বাইশমৌজা বাজারের বিল্লাল ম্যানশনে আলোচনা সভা করেন।

স্থানীয় সাংসদ মোঃ এবাদুল করিম বুলবুল ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক সাংসদ ফয়জুর রহমান বাদল,আওয়ামীলীগের সাধারন সম্পাদক এম এ হালিমের পরামর্শক্রমে গঠিত কমিটির সভাপতি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট সুজিত কুমার দেব এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, জেলা পরিষদ সদস্য বোরহান উদ্দিন আহমেদ নসু, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক,মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি রহমান,
আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ নাসির উদ্দিন,উপজেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম নজু,সাংসদ এর এপি.এস মুক্তার হোসেন সিকদার,সাইফুর রহমান সোহেল,ইউপি চেয়ারম্যান আজাহার হোসেন জামাল,ইউনিয়ন চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ ফিরোজ মিয়া, আওয়ামীলীগ নেতা প্রণয় কুমার পিন্টু ভদ্র, পিয়াল হাসান রিয়াজ,সুমন উদ্দিন,মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

অনুষ্ঠিত ওই সভায় সাম্প্রতিক সময়ে কিছু বিষয় নিয়ে বীরগাঁও ও কৃষ্ণনগর ইউনিয়নে গোষ্ঠীগত আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন যাবৎ দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি হয়ে আসছে। যার ফলে সৃষ্ট দাঙ্গায় মোবারক হোসেন নামে এক ব্যক্তির পা কেটে হাতে নিয়ে বিজয় উল্লাস প্রকাশ করা যা সমগ্র উপজেলার মান সম্মান ক্ষুন্ন হয়েছে। এবং উক্ত দু’টি ইউনিয়নে সাধারণ মানুষের স্বাভাবিক জীবন-যাপনে বাধার সৃষ্টি হচ্ছে। এ অচল অবস্থা থেকে উত্তরণের জন্য সুস্থ সমাজ গঠনের লক্ষ্যে বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া হয়।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।