পুরো বিশ্বে মুসলিমরা আজ নির্যাতিত

৭ নভেম্বর, ২০২০ : ২:৫৫ অপরাহ্ণ ১২৭

শেখ আরিফ বিল্লাহ আজিজী: ভূমন্ডলের সবচেয়ে বৃহৎ ও উন্মুক্ত কারাগারের মধ্যে অন্যতম একটি হলো পূর্ব তুরকিস্তানে, যেখানে দেড় কুটি মুসলিম সম্পদায় স্ব-মাতৃভূমিতে আবদ্ধ। এ জনপদের ভাগ্যহত লোক গুলোর মুক্ত আকাশের নির্মুল হাওয়া গুমোট হয়ে বয়ে আছে।

চকচকা রৌদ্রস্নাত দ্বি-পহরেও তারা তিমির কঠোরিতে শিকল বন্ধি।
সুলক্ষ পক্ষের চাদও স্নিগ্ধতা এ জনপদের আকাশে কৃষ্ণতায় হারিয়ে যাই। পরন্ত বিকেলের মনোমুগ্ধকর পরিবেশ থেকে বঞ্চিত কতো যোগ যাবৎ?এ জনপদের সকাল বিকেল রাত দিনের মাঝে কোন ভেদাভেদ নেই।
লৌহকপাটের বেষ্টনীতে প্রভাতের স্নিগ্ধ হিমিল হওয়া দেহে পৌঁছাতে পারে না।

আজ পুরো বিশ্বজুড়ে মুসলিম উম্মাহ নির্যাতিত নিপীড়িত শাম,ইরাক,ফিলিস্তিন,ইয়েমেন, কাশ্মীর, আরাকান, চেচনিয়া, চীন – দুনিয়ার সমস্ত প্রান্তে আজ মুসলিম উম্মাহ’র দুর্দশা যে কোন সময়ের চেয়ে অনেক অনেক বেশি করুণ!
৭০ বছর ধরে চিনা সরকারের নির্মম নির্যাতন ও নৃশংসতার শিকার শিনজিয়াং প্রদেশের ১ কোটি ১০ লাখ মুসলমান। চীনের একেবারে পশ্চিমে অবস্থিত এই প্রদেশটি বিংশ শতাব্দী শুরুর দিকে নিজেদের স্বাধীনতা ঘোষনা করা শিনজিয়াং প্রদেশটি কাগজে কলমে স্বায়ত্তশাসিত হলেও চীনা সরকারের নির্মম নিয়ন্ত্রণে পরিচালিত হয় তারা। ১৯৪৯ সালে চীনের সমাজতান্ত্রিক বিপ্লবের কিছুদিন পরে চীনের কমিউনিস্ট সরকার উইঘুর দের বৃহত্তর চীনের সাথে যুক্ত হতে বললে উইঘুর মুসলিমরা সেই প্রস্তাব ফিরিয়ে দেয়। আর তার পরেই শুরু হয় উইঘুর মুসলমান দের উপর বিভীষিকাময় অত্যাচারের।

উইঘুরে গণমাধ্যম কর্মীর প্রবেশ নিষিদ্ধ তাই মুসলমানদের উপর করা নির্যাতনের কথা বললে সমাপ্তি হবে না।
পরিশেষে রব্বে করিমের দরবারে আকুতি কন্ঠে ফরিয়াদ করবো
হে আল্লাহ, তোমার বান্দাদের এ অবিচারের প্রতিশোধ নাও৷
হে শক্তিশালী, পরাক্রমশালী, আমাদের মার্জনা কর৷

আল্লাহর কসম করে বলছি, কাফের-মুশরিকদের ধংস অনিবার্য৷

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 47
    Shares