শাহবাজপুরে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বৃক্ষরোপণ ও দোয়া মাহফিল

১২ নভেম্বর, ২০২০ : ১২:১১ পূর্বাহ্ণ ৬৮৩

তেপান্তর রিপোর্ট: বর্ণাঢ্য র‍্যালি, বৃক্ষরোপণ ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে বাংলাদেশ যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইলের শাহবাজপুর ইউনিয়ন যুবলীগ ।

বুধবার (১১ নভেম্বর) সকালে ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীদের অংশগ্রহণে দিনব্যাপী শান্তিপূর্ণ নানা কর্মসূচির মধ্য দিয়ে নেতা-কর্মীরা যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন।

শাহবাজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি কাজী সালাম এর সভাপতিত্বে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ্যাড. সৈয়দ তানভীর হোসেন কাউসার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সরাইল উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান।

অনুষ্ঠানে কাজী সালাম তার বক্তব্যে বলেন, বাংলাদেশ যুবলীগ কখনো অন্যায়ের সঙ্গে আপোষ করেনি, আর ভবিষ্যতেও করবে না। স্বাধীন বাংলাদের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। আমাদের নেত্রী শেখ হাসিনার নেত্রীত্বে বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল।

তিনি আরো বলেন, জািতর পিতার স্বপ্নকে বাস্তবায়ন করতে কেন্দ্রীয় যুবলীগের নেত্রীত্বে আমরা কাজ করে যাবো। আমাদের নেত্রী যেমন অন্যায়ের সঙ্গে আপোষ করেনি, দুর্নীতিবাজদের প্রশ্নে ছাড় দেয়নি আমরাও তার পথ অনুসরণ করবো ইনশাআল্লাহ

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে তাঁর ভাগ্নে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে।

অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয় এই সংগঠন। গত চার যুগে সংগঠনটি দেশের গুরুত্বপূর্ণ নানা লড়াই-সংগ্রামে ভূমিকা রেখে চলেছে।

এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শাহবাজপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম কালন,জেলা যুবলীগের সদস্য শাহ আলম কিরন, সরাইল উপজেলা যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন, সরাইল উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক মোঃ জিয়ামুল হক,

শাহবাজপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. পারভেজ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, শাহবাজপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি জহিরুল ইসলাম সুজন, সাবেক সাধারণ সম্পাদক শেখ রুকন উদ্দিন জামাল।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।