মাদকাসক্তি নিরাময় কেন্দ্র “অশ্রু” সিলগালা

১৬ নভেম্বর, ২০২০ : ৬:৩৩ অপরাহ্ণ ৩৫৬

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ায় ‘অশ্রু’-নামের এক মাদক নিরাময় কেন্দ্র সীলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে জেলা শহরের দক্ষিণ পৈরতলা বাসস্ট্যান্ড এলাকার ওই অবৈধ নিরাময় কেন্দ্রে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস জানান, সম্পূর্ণ অবৈধ ভাবে মাদক নিরাময় কেন্দ্রের নাম দিয়ে প্রতিষ্ঠানটি চলছিল। অভিযান কালে অশ্রু নামের ওই মাদক নিরাময় কেন্দ্রটির কেউ কোন প্রকার বৈধ কাগজ দেখাতে পারেনি। পাশাপাশি মাদক নিরাময় কেন্দ্র নাম দেওয়া হলেও, সেখানে কোন চিকিৎসক নেই। এমনকি সাইকোলজির উপর সনদ আছে, এমন কাউকে পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটিতে ১৭জন ভর্তি রোগী ও ১৩জন রিকভারি রোগী ছিল। প্রতিষ্ঠানটি সীলগালা করা পর তাদেরকে সাথে নিয়ে আসা হয়েছে। ভর্তি থাকা রোগীদের অশ্রুর মালিক পক্ষের খরচে অন্য বৈধ একটি নিরাময় কেন্দ্রে চিকিৎসার জন্য ভর্তি করে চিকিৎসার ব্যবস্থা করবেন। এছাড়াও বাকীদের তাদের অভিভাবকের কাছে বুঝিয়ে দেওয়া হবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 86
    Shares