২৭ নভেম্বর ঐতিহাসিক ব্রাহ্মণবাড়িয়া জেলা আন্দোলন ও শহীদ পলু দিবস

২৭ নভেম্বর, ২০২০ : ১:০৮ অপরাহ্ণ ৩৫৩

তেপান্তর রিপোর্ট: আজ ২৭ নভেম্বর শুক্রবার ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের প্রাক্তণ ছাত্র, জেলা আন্দোলনে শহীদ ওবায়দুর রউফ পলু’র অমর রক্তস্নাত ঐতিহাসিক ৩৮ তম ব্রাহ্মণবাড়িয়া জেলা আন্দোলন দিবস ২০২০।

দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষ্যে জেলা আন্দোলন এবং ওবায়দুর রউফ পলু’র স্মৃতির ধারক বাহক ব্রাহ্মণবাড়িয়া জেলা উন্নয়ন পরিষদের উদ্যোগে এবারও দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে: আজ ২৭ নভেম্বর শুক্রবার ভোরে জেলার সকল মসজিদ মন্দির গীর্জায় শহীদ ওবায়দুর রউফ পলুর বিদেহী আত্মার মাগফিরাত, দেশবাসীর সুখ সমৃদ্ধি কামনায় দোয়া / প্রার্থনা, সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠানে জেলা আন্দোলন ও পলুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে কালো পতাকা উত্তোলন (যেহেতু এর ফলাফলেই আজ অনেকেই জেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারী), সকাল ৯টায় জেলা উন্নয়ন পরিষদের জেলা পৌর এবং সদর উপজেলা সকল কমিটির নেতা কর্মী সদস্যদের কালোব্যাজ ধারণ ও ব্রাহ্মণবাড়িয়া শহরতলীর শেরপুর মীর শাহাবুদ্দিন (রাঃ) পীর সাহেবের মাজার সংলগ্ন কবরস্থানে ওবায়দুর রউফ পলুসহ সকল মৃত র্বক্তিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় কবর জিয়ারত এবং সন্ধ্যা ৭টায় স্থানীয় বঙ্গবন্ধু স্কয়ার জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্ত মঞ্চ চত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

আলোচনা সভায় সভাপতিত্ব করবেন ব্রাহ্মণবাড়িয়া জেলা উন্নয়ন পরিষদের সভাপতি ও সাবেক পৌর কাউন্সিলর আহসান উল্লাহ হাসান। প্রধান অতিথি থাকবেন বিশিষ্ট শিল্পপতি,গীতিকার ও সুরকার দেওয়ান দিদারুল আলম মারুফ। বিশেষ অতিথি থাকবেন ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এ এফ এম আব্দুস সাকির ছোটন। জেলা উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক আলী মাউন পিয়াস উক্ত কর্মসূচিতে সকলের সবান্ধব অংশ গ্রহণ কামনা করেছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।