সৌদি আরবে আবারও সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ

২১ ডিসেম্বর, ২০২০ : ১:৩৫ অপরাহ্ণ ১৯৩

তেপান্তর রিপোর্ট: করোনাভাইরাসের কারনে দ্বিতীয়বারের মতো সকল আন্তর্জাতিক ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে সৌদি আরব। ২১ ডিসেম্বর, সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির জেনারেল অথরিটি ফর সিভিল অ্যাভিয়েশন (জিএসিএ)।

সম্প্রতি করোনাভাইরাসের বেড়ে যাওয়ার কারনে ও ভাইরাস প্রেতিরোধের জন্য সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে সৌদি প্রেস এজেন্সি (এসপিএ)।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী এক সপ্তাহের জন্য সৌদি আরবে সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। করোনা সংক্রমণের গতিবিধি পর্যালোচনা করে পরবর্তীতে সময়সীমা আরো বাড়ানো হতে পারে।

এসপিএ জানায়, ইউরোপের দেশগুলো থেকে থেকে সৌদিতে আসা সকল ব্যক্তিকে দুই সপ্তাহের জন্য সেলফ আইসোলেশনে থাকতে হবে। এছাড়া গত তিন মাসের মধ্যে যারা ইউরোপ ভ্রমণ করেছেন তাদেরকে নতুন করে করোনার পরীক্ষা করাতে হবে।

জিএসিএ’র বরাতে সংবাদে বলা হয়, বর্তমানে সৌদিতে অবস্থানরত অন্য দেশের বিমান সংস্থার কোনো ফ্লাইট থাকলে তা সৌদি ত্যাগ করতে পারবে।

তবে সকল ধরনের কার্গো বিমান এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে। এছাড়া জরুরি প্রয়োজনে বিশেষ বিবেচনায় যাত্রীবাহী বিমান পরিবহনের ক্ষেত্রেও এই নির্দেশনা শিথিল করা হতে পারে।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার’র তথ্য মতে, আজ ২১ ডিসেম্বর, সোমবার সকাল ১০টা পর্যন্ত সৌদি আরবে করোনায় আক্রান্ত বেড়ে ৩ লাখ ৬১ হাজার ১০ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫১ হাজার ৮৭৮ জন। এখনো চিকিৎসাধীন আছেন ৩ হাজার ১০ জন করোনারোগী। বিপরীতে দেশটিতে মোট ৬ হাজার ১২২ জনের প্রাণ কেড়েছে এই মহামারী।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 92
    Shares