সরাইলের ভূমি অফিসে নামজারিতে কয়েকমাস পার

২২ ডিসেম্বর, ২০২০ : ২:৫২ অপরাহ্ণ ১৯০

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা ভূমি অফিসে হয়রানীর শিকার হচ্ছেন জমির মালিকরা। এব্যাপারে জেলা প্রশাসকের কাছে অভিযোগ দিয়েছেন মোছাম্মৎ হারিফা আক্তার নামে এক ভূক্তভোগী। অভিযোগে বলা হয়, ২ বছর ধরে নামজারি ও ভূমি সংক্রান্ত সকল বিষয়ে এই অফিসে হয়রানীর শিকার হচ্ছেন মানুষ। সরকারী বিধি মোতাবেক ৩৭ কর্ম দিবসের মধ্যে প্রদান করার কথা থাকলেও ৬/৭ মাস ঘুরিয়ে তা প্রদান করা হচ্ছে। আর সে সময় ৩/৪ মাস আগের তারিখে স্বাক্ষর করা হচ্ছে। যারা এই অন্যায়ের প্রতিবাদ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে হয়রানী করা হয়।

সরাইল সদরের আবদুল জব্বার গত ২৪ মার্চ নামজারীর (নং ৫৫) জন্যে জমা দেন। কিন্তু এখন পর্যন্ত তার নামজারি হয়নি। অফিসে যোগাযোগ করলে সহকারী কমিশনার-ভূমি ভ্রাম্যমান আদালত পরিচালনায় ব্যস্ত আছেন বলে জানানো হয়। তার মতো এমন আরো অনেকে ৬/৭ মাস ঘুরে নামজারি করাতে পারছেননা বলে অভিযোগ করা হয়। সরাইলের সহকারী কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকার সাথে এনিয়ে কথা বললে তিনি ধমক দিয়ে বলেন, যখন হবে তখন নেবেন, সরকারী অফিসে আইন শেখাতে আসবেননা।

এ বিষয়ে বক্তব্য জানতে সহকারী কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াংকার মোবাইল ফোনে বার বার যোগাযোগ করে পাওয়া যায়নি।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 36
    Shares