নবীনগরের বিদ্যাকুট টু উরখুলিয়া সংযোগ সড়কের শুভ উদ্বোধন

৪ জানুয়ারি, ২০২১ : ৫:২০ অপরাহ্ণ ১২২

মো. সফর মিয়া: শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বিদ্যাকুট ইউনিয়ন পরিষদ থেকে উরখুলিয়া লঞ্চ ঘাট পর্যন্ত ৪ কিলোমিটার কানেকটিং রোড এবং বিজয় নদীর উপর ১৬৫ মিটার ব্রিজ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুলেের সার্বিক সহযোগিতায় ও বিশিষ্ট ঠিকাদার ও সমাজসেবক আব্দুল আউয়ালের ঐকান্তিক প্রচেষ্টায় উরখুলিয়া গ্রামবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্ন অবশেষে বাস্তবে রূপ নিতে যাচ্ছে বিদ্যাকুট টু উরখুলিয়া সংযোগ সড়কটি।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংযোগ সড়কটির শুভ উদ্বোধন করেন নবীনগর উপজেলা নির্বাহি অফিসার একরামুল সিদ্দিক। এ সময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন নবীনগর থানা অফিসার ইনচার্জ আমিনুর রশিদ, বিদ্যাকুট ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক (ভিপি এনাম), প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, উপজেলা প্রকৌশলী নুরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা প্রণয় কুমার পিন্টু ভদ্র প্রমূখ।

পরে উরখুলিয়া গ্রামবাসীর স্বতস্ফূর্ত উপস্থিতিতে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন নবীনগর থানা ইনচার্জ আমিনুর রশিদ।নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রশিদ বলেন,বিট পুলিশিং কার্যক্রম নিয়ে সমাজের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা যাচ্ছে। সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতায় সব ধরনের অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বিট পুলিশিং কার্যক্রম।

পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষ্যে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিংয়ের ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে।

বিট পুলিশিং সভায় আওয়ামীলীগ নেতা প্রণয় কুমার পিন্টু ভদ্রের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহি অফিসার একরামুল সিদ্দিক। বিট পুলিশিং সভায় আরো বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় সমিতির সহ-সভাপতি মোহাম্মদ ফিরোজ মিয়া, স্কয়ার গ্রুপ অব কোম্পানির মানবসম্পদ বিভাগের প্রধান মোহাম্মদ শামসুল হক, ব্রাহ্মণবাড়িয়ার পূনিয়াস্থ জামিয়া রাজ্জাকিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি ও হাজী আব্দুর রাজ্জাক সাহেবের বড় ছেলে বিশিষ্ট ঠিকাদার আলহাজ্ব আবদুর রউফ,আব্দুস সালাম মাস্টার,রফিকুল ইসলাম মনা মেম্বার প্রমুখ।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 78
    Shares