আখাউড়া পৌরসভার নির্বাচনে ১ মেয়র প্রার্থীসহ ৮ জনের মনোনয়ন বাতিল ও ১ জনের স্থগিত

২০ জানুয়ারি, ২০২১ : ১১:৪১ অপরাহ্ণ ৫৫২

আশরাফুল মামুন: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আসন্ন পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে ১ মেয়র প্রার্থী (বিদ্রোহী) সহ অন্যান্য মোট ৮জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা করেছে নির্বাচন কমিশন । এর মধ্যে ১ জনের প্রার্থীতা স্থগিত করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে তারা হলেন মেয়র প্রার্থী(বিদ্রোহী) মোহাম্মদ আলী ভূঁইয়া এবং প্রার্থীতা স্থগিত করা হয়েছে মেয়র প্রার্থী মোঃ শফিকুল ইসলামের। ১জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ও সাধারণ ওয়ার্ডের ৬জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তবে তারা সবাই আপিল করতে পারবেন।

সর্বশেষ যাচাই বাছাই শেষে নির্বাচন কমিশন কর্তৃক ৪জন মেয়র প্রার্থীসহ ৪৮জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউসিলর পদে ৩৫জন এবং ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচনী কর্মকর্তা ও রিটানিং অফিসার মোঃ জিল্লুর রহমান সাংবাদিকদের বলেন, প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে মনোনয়নপত্র সঠিকভাবে পূরণ না করা, ঋণখেলাপী হওয়া, হলফনামায় তথ্যগোপনসহ বিভিন্ন কারনে ২জন মেয়র প্রার্থী, ১জন মহিলা কাউন্সিলর প্রার্থী ও সাধারণ ওয়ার্ডে ৬জন কাউন্সিলর প্রার্থীসহ ৯জনের প্রার্থীতা বাতিল ঘোষণা করা হয়েছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।