আখাউড়ায় প্রভাষককে মারপিট ও লাঞ্ছিতের অভিযোগ,থানায় মামলা

৩ ফেব্রুয়ারি, ২০২১ : ৬:২১ অপরাহ্ণ ৯৩৮

আশরাফুল মামুন: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া শহীদ স্মৃতি সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক কামাল উদ্দিন (৪৭) কে মারপিটসহ লাঞ্ছিতের অভিযোগ পাওয়া গেছে। রাইদুর রহমান নামক এক যুবক তার লোকজন নিয়ে মঙ্গলবার রাতে পৌরশহরের কলেজপাড়ায় ওই প্রভাষকের ওপর অতর্কিত হামলা চালায় অভিযোগে বলা হয়েছে। রাইদুর রহমান কলেজপাড়ার মৃত মুখলেছুর রহমানের ছেলে।

এ ঘটনায় বুধবার সকালে আখাউড়া থানায় অভিযোগ দায়ের করেন প্রভাষক কামাল উদ্দিন। ওই হামলার ঘটনায় আখাউড়াজুড়ে নিন্দার ঝড় উঠেছে। জানাগেছে,আখাউড়া শহীদ স্মৃতি সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক কামাল উদ্দিন কলেজপাড়ায় তার সম্পত্তিতে নতুন স্থাপনার কাজ করছেন। এতে তার পাশের বাড়ির বাসিন্দা রাইদুর কাজ বন্ধ রাখার জন্য বাঁধা নিষেধসহ হুমকি ধমকি দিয়ে আসছে। কিন্তু সব বাঁধা উপেক্ষা করে প্রভাষক কামাল উদ্দিন তার স্থাপনা নির্মাণ কাজ চালিয়ে আসছেন। এতে ওই অভিযুক্ত যুবক রাইদুর মঙ্গলবার রাত সাড়ে ৭ টার দিকে কলেজ পাড়ায় প্রভাষক কামাল উদ্দিনের ব্যবসা প্রতিষ্ঠানে যায়। তাদের দু’জনের মধ্যে বাগবিতণ্ডার এক পর্যায়ে রাইদুর ক্ষিপ্ত হয়ে কামাল উদ্দিনের ওপর হামলা চালায়। এসময় প্রভাষক কামাল উদ্দিনকে মারপিট ও লাঞ্ছিত করে রাইদুর।

ওই মারপিট ও লাঞ্চিতের ছবি ও ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিভিন্ন মহল থেকে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠে। এ বিষয়ে রাইদুর রহমান সাংবাদিকদের জানান, আমার বাড়ির সীমানা প্রাচীর ঘেঁষে কামাল উদ্দিন স্থাপনা নির্মাণ কাজ করছেন। এ বিষয়ে জিজ্ঞেস করায় ওনি আমাকে প্রথম থাপ্পর মারলে আমি পাল্টা আঘাত করি। তবে আমি এ কাজটি ঠিক করিনি। আখাউড়া থানার ওসি রসুল আহমদ নিজামী বলেন, প্রভাষক কামাল উদ্দিনের ওপর হামলার ঘটনাটি নিন্দনীয়। তবে বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।