সামাজিক সেবা করতে করতেই কাউন্সিলর প্রার্থী হলেন লুবনা

৭ ফেব্রুয়ারি, ২০২১ : ৭:৩৭ অপরাহ্ণ ৭১১

আশরাফুল মামুনঃউপজেলা জুড়ে সামাজিক সেবামূলক কর্মকাণ্ড করে আসছেন দীর্ঘ দিন ধরে। এনজিও থেকে শুরু বহুজাতিক সংস্থা, প্রতিবন্ধী স্কুল, পথশিশু পর্যন্ত সর্বস্তরের মানবিক ও সামাজিক কর্মকাণ্ডে রয়েছে তার অসাধারণ দক্ষতা ও অভিজ্ঞতা। উপজেলার সর্বত্রই রয়েছে তার ইতিবাচক কর্মের দৃষ্টান্ত। আর সেই পূর্ব অভিজ্ঞতা আর গুনাবলী নিয়ে এবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভার ১,২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী হলেন কাজী ফাবলিহা জাহান লুবনা। তার মার্কা টেলিফোন। তিনি অত্র পৌরসভার ঐতিহ্যবাহী খড়মপুর গ্রামের অভিজাত কাজী ও গেছুদারাজ কেল্লা শাহ (রা) এর খেদমতে খাদেম পরিবারের সন্তান। জীবনের প্রতিক্ষেত্রে সফলতার পূর্ব শর্ত অভিজ্ঞতা। আর পৌরবাসীর একজন সুযোগ্য জনপ্রতিনিধি হতে যে দক্ষতা ও অভিজ্ঞতার প্রয়োজন সেই গুনাবলী ইতিমধ্যে অর্জন করে নিয়েছেন ফাবলিহা জাহান লুবনা। এ যেন মেঘ না চাইতেই বৃষ্টি! সামাজিক সেবামূলক কার্যক্রমে নিজেকে এতটাই ব্যস্ত রেখেছেন এবং বিলিয়ে দিয়েছেন যে এখনো বিয়ে করেননি।

পৌরবাসীর চাওয়া থাকে যোগ্যতা, সামাজিক ও পারিবারিক অবস্থান অনুযায়ী সৎ ও যোগ্য প্রার্থী। যিনি দেশ ও দশের সর্বস্তরের জনগণের কল্যাণে কাজ করবেন। তার প্রত্যাক্ষ ও পরোক্ষ মানবিক গুনাবলীর জন্য ইতিমধ্যে এলাকায় ভোটারদের মূখে খই ফুটছে। সবার একটাই প্রশ্ন একজন আদর্শ জনপ্রতিনিধি হতে যে অভিজ্ঞতার প্রয়োজন হয় ইতিমধ্যে সেগুলো ঝালাই করে নিয়েছেন লুবনা। তাকে জনপ্রতিনিধি বানাতে আর বাধা কোথায়?

লুবনার অভিজ্ঞতা ও দক্ষতার ঝুলিতে রয়েছে ২০০৯ সাল হতে ২০১৩ পর্যন্ত আখাউড়া পৌরসভার অধীনে নিযুক্ত এনজিও,জিওভি ইউনিসেফ, স্যানিটেশন হাইজিন এন্ড ওয়াটার সাপ্লাই আরবান প্রকল্পে,কাজ করেছেন। ২০১৮ সাল পর্যন্ত আখাউড়া পথশিশু,বুদ্ধিপ্রতিবন্ধীদের নিয়ে কাজ করেছেন। এমনকি সুনাগরিক সমাজের একজন জনপ্রতিনিধি সদস্য হয়েও কাজ করেছেন। ধাপে ধাপে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক প্রজেক্টেও কাজ করে আসছে।বর্তমানে তিনি এখন কয়েকটি সামাজিক সংগঠন ও অনলাইন গ্রুপ সংগঠনের সাথে যুক্ত আছেন যেমন, দপ্তর সম্পাদিকা,আখাউড়া প্রত্যাশী সমাজ কল্যান সংস্থা, মানবকল্যাণ নবীন সংঘ। সংস্কৃতি ও সাহিত্য বিষয়ক সম্পাদিকা-মাদক মুক্ত ব্রাক্ষনবাড়িয়া চাই। গ্রোপ এডিমন,এভার গ্রীন বাংলাদেশ সহ আরো বিভিন্ন সংগঠনে তিনি সক্রিয় রয়েছেন।

এদিকে লুবনা হলেন, দ্য নিউ এইজ ও যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি এবং আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী হান্নান খাদেমের আপন ছোট বোন। উক্ত ওয়ার্ডের ভোটারদের পাশাপাশি আখাউড়ার সব প্রেসক্লাবের সকল সাংবাদিকদের একটাই দাবি আদর্শ গুনাবলী সমৃদ্ধ ফাবলিহা জাহান লুবনা কে ই জয়যুক্ত করুন। এই লক্ষ্যে গতকাল সব সাংবাদিকদের সমন্বয়ে লুবনার পক্ষে প্রচারনার সময় এক মিলন মেলা দেখা গেছে। এসময় উল্লেখ্য যোগ্য সিনিয়র সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, সাংবাদিক দুলাল ঘোষ (সংবাদ), নুরুন্নবী ভুইয়া (এশিয়ান টিভি), জুটন বনিক (ভোরের কাগজ), নাছির উদ্দিন (সমকাল), হান্নান খাদেম (যায়যায়দিন), মো: সাইফুল ইসলাম (বাংলা টিভি) কাজী মফিকুল ইসলাম সুহিন (দৈনিক বাংলাদেশের খবর), ফজলে রাব্বি (ইত্তেফাক), জালাল হোসেন মামুন (মাই টিভি) সহ আখাউড়ার সর্বস্তরের সাংবাদিকবৃন্দ।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।