নবীনগরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগের সত্যতা যাচাইয়ে ঘটনাস্থলে ইউএনও

৮ ফেব্রুয়ারি, ২০২১ : ৭:৩৩ অপরাহ্ণ ২৯৮

মো. সফর মিয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ২১নং উওর কাইতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসলাম মৃধা মাদকাসক্ত ও দূর্নীতিবাজ হওয়ায় তার পরিষদের সকল সদস্য এক সাথে সাংবাদিক সম্মেলন করে অনাস্থা দেয়ার পর গতকাল (০৭/০২) রবিবার স্থানীয় খেলার মাঠে চেয়ারম্যানের অপসারণের দাবিতে শতশত জন সাধারণের উপস্থিতিতে মানববন্ধন করেন।এখবর বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত হওয়ার পর নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক আজ (০৮/০২) সোমবার কাইতলা উওর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ছুটে গিয়ে ঐ পরিষদের সকল সদস্যদের ঘটনা সত্যতা যাচাইয়ে জিজ্ঞাসা বাদ করেন।

ইউ এনও কে কাছে পেয়ে ঐ পরিষদের সকল সদস্যদের মধ্যে ন্যায় বিচার পাওয়ার স্বতঃস্ফূর্ত উল্লাস পরিলক্ষিত হতে দেখা যায়।
এসময় তারা ইউ পি চেয়ারম্যানের পাশাপাশি ইউপি সচিবের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন যে,তিনিও চেয়ারম্যানের ন্যায় দূর্নীতিগ্রস্থ এবং ঠিক মত অফিস না করায় সাধারণ মানুষ সরকারি সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তাই পরিষদের সকল সদস্যগণ সচিবের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানান। এবং চেয়ারম্যানের সকল দূর্নীতি চিত্র তুলে ধরে অপসারণের দাবি জানান।

সকল অভিযোগের বিষয়ে কাইতলা উওর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসলাম মৃধা বলেন,আমার পরিষদের সকল সদস্যগণ যেভাবে আমার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছে আমিও ঠিক সেইভাবে লিখিত আকারে জবাব দাখিল করব,যদি আমার বিরুদ্ধে আনিত অভিযোগগুলো সত্য হয় তবে আমাকে অপসারণ করা হলে আমার কোন আপত্তি থাকবে না।

এসম্পর্কে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক বলেন, উপজেলা সমবায় কর্মকর্তা, এই পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের উপস্থিতিতে ইউনিয়ন সচিবের বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছি এমনকি চেয়ারম্যান নিজেও শিকার করেছেন সচিব ঠিক মত অফিস করেন না,তাছাড়া চেয়ারম্যানের বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে সচিব অনুপস্থিত থাকায় তিনি আগামীকাল আমাদের কাছে লিখিত জবাব দিবেন বলে জানিয়েছেন। আমি সবগুলো অভিযোগ ও তার জবাবের সমন্বয় করে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আমাদের ঊর্ধ্বতনের নিকট লিখিত আকারে জানাব। তার সাথে আমি চাই উওর কাইতলা একটি সুন্দর ইউনিয়ন হয়ে গড়ে উঠুক এবং সাধারণ মানুষ এখানে সরকারি সকল সেবা সুন্দরভাবে উপভোগ করুক।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।