নবীনগর দোলাবাড়ি ঋষিপাড়ার রাস্তা ও ড্রেন নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ

১৪ ফেব্রুয়ারি, ২০২১ : ৫:৩৬ অপরাহ্ণ ২৭০

মো. সফর মিয়া: ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার দোলাবাড়ি ঋষি পাড়ার রাস্তা ও ড্রেন নির্মাণ কাজে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগের ভিত্তিতে রবিবার সকালে সরেজমিনে গিয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, পৌর কর্তৃপক্ষের তদারকিতে ইউজিপি-৩ প্রকল্পের আওতায় ৬১১ মিটার দৈর্ঘ্য ও ১.৫ মিটার প্রস্থের রাস্তা এবং ৫১০ মিটার ড্রেনের নির্মাণ কাজ চলমান রয়েছে। নির্মাণ কাজে নিম্নমানের ইটের ব্যবহার নিয়ে প্রশ্ন উঠেছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, নিম্নমানের ইট ব্যবহারে বাধা দিলেও আমাদের কথায় কর্ণপাত না করে তাদের মতো করে তারা কাজ করে যাচ্ছে।

এ বিষয়ে দোলাবাড়ি ঋষি পাড়া উন্নয়ন কমিটির সভাপতি অনিমা রাণী ঋষি জানান, কাজের মান এমনিতে ভালই, মাঝখানে ২নাম্বার ইট আসছিলো, পরে আমি অপজেকশন দিলে পৌরসভার মেজবাহ স্যার ওই ইট ব্যবহারের নিষেধ প্রদান করেন।

রাস্তা ও ড্রেন নির্মাণ কাজের ঠিকাদার আব্দুল মোতালিব জানান, মাঝে মাঝে ব্যাপারীরা ২নাম্বার ইট দিয়ে দেয়। তবে এখন যে কাজ হচ্ছে, সেটা ভাল ইট দিয়েই হচ্ছে।

এ ব্যাপারে নির্মাণ কাজের তদারকির দায়িত্বে থাকা পৌরসভার উপ-প্রকৌশলী মোহাম্মদ মেজবাহ উদ্দিন মুঠোফোনে জানান, আমি অফিসিয়াল কাজে বর্তমানে ঢাকা আছি। সোমবার দিন নবীনগর এসে আমি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।