মানুষের হৃদয়ে জায়গা করে নিচ্ছেন ডাঃ ইশতিয়াক আহমেদ চৌধুরী

২২ ফেব্রুয়ারি, ২০২১ : ১০:১৭ পূর্বাহ্ণ ৮১৫

নাজমুল হোসেন: কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ ইশতিয়াক আহমেদ চৌধুরী। তিনি হাসপাতালের ডেন্টাল বিভাগের ওরাল এন্ড ডেন্টাল সার্জন।

কথা হয় কসবা উপজেলার মনকাশাইর গ্রাম থেকে আসা গৃহিনি শ্রাবণের সাথে। তিনি বলেন, স্যার খুবই ভালো মনুষ, কিছুদিন আগে আমার স্বামীও চিকিৎসা করে উপকৃত হয়েছে।

উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা রোগী ও তাদের স্বজনরা জানান, আমাদেরকে এখন আর ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরে খুব বড় কোনো সমস্যা না হলে যেতে হয়না। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেন্টাল সার্জন থাকায় আমরা বেশ উপকৃত হচ্ছি।আর ওনার আরেকটি বিষয়, ওনি রোগীদের সাথে ভালো ব্যবহার করেন।

এই বিষয়ে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ ইশতিয়াক আহমেদ চৌধুরী বলেন, সীমিত যন্ত্রপাতি সহ অনেক প্রতিকূলতার মধ্যে থেকেও সাধ্য মতো রোগীদের চিকিৎসা দেয়াটা আমার দায়িত্ব। আর ভালো ব্যবহার করা সামাজিকতার দিক থেকে আমাদের প্রত্যেকেরই কর্তব্য।নিয়মিত কর্মস্থলে দায়িত্ব পালন শেষে তার ব্যক্তিগত চেম্বারে রোগী দেখেন হাসপাতালের বিপরীতে কসবা টাওয়ারে। তিনি আরও জানান, প্রাইভেট চেম্বারে ৩০০ টাকা ফিস নিয়ে থাকেন। তবে গরীব রোগী হলে ভিজিট এবং চিকিৎসার খরচে বিশেষ ছাড়ের ব্যবস্থা রাখেন।

এই বিষয় নিয়ে কথা হয় কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ইউএইচএফপিও ডা. অরুপ পালের সাথে। তিনি বলেন সব মিলিয়ে আমরা ৭ জন ডাক্তার আছি। আমাকে বিভিন্ন অফিসিয়াল কাজে ব্যস্ত থাকতে হয়। অল্প ডাক্তারের মাঝেও সুন্দর পরিবেশে ডা. ইশতিয়াক আহমেদ যে চিকিৎসা দিয়ে যাচ্ছেন এই বিষয়ে আমি আনন্দিত ও অভিনন্দন জানাই তাকে। অন্যান্য চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন তারাও যেনো সাধ্যমতো রোগীদের চিকিৎসা দেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।