ব্রাহ্মণবাড়িয়ায় মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে বাতিঘর’র ফ্রী মেডিক্যাল ক্যাম্প

২২ ফেব্রুয়ারি, ২০২১ : ২:২৩ অপরাহ্ণ ৪২

তেপান্তর রিপোর্ট: গণসচেতনতা মানে সবার কাছে সচেতনতা পৌঁছে দেয়া। রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে গণসচেতনতা সৃষ্টিতে, রক্তদানসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজকে আন্দোলনে রূপ দিতে ‘ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর’ এর সহযোগিতায় কাজ করে যাচ্ছে হ্যাকসাক ফাউন্ডেশন ও রক্তঘর ব্রাহ্মণবাড়িয়া।

আশুগঞ্জ উপজেলায় ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর এর সহযোগিতায় হ্যাকসাক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রক্তঘর ব্রাহ্মণবাড়িয়া এর উদ্যোগে স্বেচ্ছায় স্থানীয়দের রক্তের গ্রুপ নির্ণয়, চোখের চিকিৎসা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।

রবিবার(২১ ফেব্রুয়ারী) সকাল ১০টার দিকে তালশহর পূর্ব ইউনিয়নের আন্দিদিল গ্রামের হাজী আব্দুল কুদ্দুস স্কুল এন্ড কলেজ মাঠে এ কর্মসূচি সম্পূর্ণ হয়েছে।

হাজী আব্দুল কুদ্দুস স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ কবির হোসেনের সভাপতিত্বে ও সাগর শাহারিয়ার এর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর এর প্রধান উপদেষ্টা মাওলানা মুফতি নোমান হাবিবী ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান প্রকৌশলী আজহার উদ্দিন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশুগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল-মামুন, এটিএন বাংলার জেলা প্রতিনিধি ইসহাক সুমন, যমুনা টিভির জেলা প্রতিনিধি শফিকুল ইসলাম, বিশিষ্ট শিল্পপতি রোটারিয়ান সাইফুল ইসলাম বাবুল, সোলাইমান মিয়া, মো. নুরুল ইসলাম, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মো. আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার মুমিনুল ইসলাম, শফিকুল ইসলাম, ডা. এম এ মামুন, ডা. মনি লাল দেবনাথ, বাতিঘর এর উপদেষ্টা কৃষ্ণ দাস ও বিদ্যুৎ রায় প্রমূহ৷

আমন্ত্রিত অতিথিরা বক্তৃতায় বলেন, আজকের কর্মসূচির কারনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় মেডিসিন সেবা ও ওষুধ পাওয়ায় খুশি হয়েছে সুবিধা বঞ্চিত অসহায় মানুষ। হতদরিদ্র ও অসহায় মানুষের সেবা ও কল্যাণে হাসি ফোটাতে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর ও হ্যাকসাক ফাউন্ডেশন জেলার বিভিন্ন প্রান্তে সর্বদা দীর্ঘযাবত কাজ করে যাচ্ছে ও যাবে। তাদের রক্তদানের চিন্তাভাবনা সত্যি প্রশংসার দাবি রাখে।

অনুষ্ঠানটি আয়োজন করেন হ্যাকসাক ফাউন্ডেশনের সভাপতি মুহাম্মদ মুসা মিয়া, হ্যাকসাক ও রক্তঘর এর প্রতিষ্ঠাতা আনিসুর রহমান রতন, জিন্নাত আলী, আব্দুস সালাম, সালাউদ্দিন আল নয়ন ও ব্লাড ব্যাংক অব বাতিঘর এডমিন মো. রাকিবুল ইসলাম প্রমূহ।

সাংবাদিকদের আরও উপস্থিত ছিলেন মাইটিভির ক্যামেরাম্যান সজিব আহমেদ ও সময়টিভির ক্যামেরাম্যান হৃদয় পাল।

দিনব্যাপী এ ক্যাম্পে স্থানীয় এক হাজার ব্যক্তি বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ নির্ণয় করেব। চক্ষু চিকিৎসক ডা. মনি লাল দেবনাথ ও মা ও শিশু রোগের চিকিৎসক ডা. এম এ মামুন তিন শতাধিক রোগীকে চিকিৎসা শেষে বিনামূল্যে ওষুধ বিতরণ করা করেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

  • 6
    Shares