ঐতিহ্যবাহী বাইশমৌজা বাজার ইজারা নিয়ে অনৈতিক আবদার আওয়ামী লীগ নেতা আফজালের

৫ মার্চ, ২০২১ : ১:৪৭ অপরাহ্ণ ৪১৬

মো. সফর মিয়া: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের ঐতিহ্যবাহী বাইশমৌজা বাজারটির নতুন করে এক বছরের জন্য ইজারা সম্পন্ন হয়েছে। গত ১ মার্চ সোমবার উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সরকারি নিয়ম মেনে সিডিউল প্রক্রিয়ার মাধ্যমে ৫১ লক্ষ টাকায় নতুন করে ইজারা পান উপজেলা দূর্গারামপুর গ্রামের মাহবুব মোর্শেদ নামের একজন ব্যবসায়ী। ইজারা সম্পন্ন হওয়ার তিন (০৩) দিন পর বর্তমান ইজারাদার বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজাল হোসেন ২ লক্ষ টাকা বেশি দিয়ে নতুন করে ইজারা নিতে ইউএনও একরামুল ছিদ্দিকের বরাবর একটি আবেদন করেন। এ নিয়ে এলাকায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

বাজারটির পূর্বে ইজারা মূল্য ১৮ লক্ষ টাকা থাকলেও নতুনকরে আগামী এক বছরের জন্য ৫১ লাখ টাকায় ইজারা পান মাহবুব মোর্শেদ।

গতকাল বৃহস্পতিবার (০৪/০৩/২১) সকালে বর্তমান ইজারাদার বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজাল হোসেন এর নেতৃত্বে স্থানীয় প্রায় ২ শত লোক নিয়ে উপজেলা নির্বাহী অফিসার একরামুল ছিদ্দিকের নিকট বাইশমৌজা বাজারের নতুন ইজারাদার সম্পর্কে বিভিন্ন নেতিবাচক কিছু তথ্য উপস্থাপন করেন। এসময় ইউএনও একরামুল ছিদ্দিক বাইশমৌজা বাজারের ঐতিহ্য ধরে রাখার বিষয়ে উপস্থিত সকলকে আশ্বস্থ করেন। পরে তারা গত ২৫ ফেব্রুয়ারি ব্রা‏‏হ্মণবাড়িয়া জেলা প্রশাসক বরাবরে বাইশমৌজা বাজারটির মেয়াদ বৃদ্ধি করা প্রসঙ্গে দাখিল করা আবেদন পত্রটির অনুলিপি উপজেলা নির্বাহী অফিসারের নিকট জমা দেন।

এরই পাশাপাশি ইজারাদার আফজাল হোসেন নতুন করে বাইশমৌজা বাজারের ইজারা পুনরায় সম্পাদনের জন্য উপজেলা নির্বাহী অফিসারের বরাবরে আরো একটি আবেদন জমা দেন। যেখানে উল্লেখ করা হয়, গত ০১-০৩-২১ইং তারিখে ইজারাকৃত মূল্যের চেয়ে ২ লক্ষ টাকা বেশি দিয়ে তিনি বাজারের ইজারা নিতে চান।

এ বিষয়ে ইজারাদার আফজাল হোসেন জানান, বর্তমান ইজারা কত টাকা হয়েছে আমি জানিনা। আমার আবেদন পত্রের লেখা ভুল হতে পারে।

বাইশমৌজা বাজারের নতুন ইজারাদার মাহবুব মোর্শেদ জানান, সরকারি নিয়ম মেনে দরপত্র দাখিলের মাধ্যমে সবোর্চ ৫১ লক্ষ টাকা দিয়ে আমি ইজারা পাই। এখন আফজাল সাহেব যেই দুই লক্ষ টাকা বেশি দিয়ে নতুন করে ইজারা নেয়ার আবেদন করছেন তা সম্পূর্ণ নিয়ম বহির্ভূত।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।