অনিয়মতান্ত্রিক কমিটি বাতিলের দাবীতে আখাউড়া বিএনপির সংবাদ সম্মেলন

৯ মার্চ, ২০২১ : ৩:২০ অপরাহ্ণ ১৯২

তেপান্তর রিপোর্ট: ত্যাগী নেতাদের বাদ দিয়ে বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ব্যাক্তিগত সহকারীর কথায় ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র অন্তর্গত বিভিন্ন ইউনিটের কমিটি করার অভিযোগ উঠেছে। এনিয়ে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলায় প্রতিবাদ-বিক্ষোভ হচ্ছে। সাংবাদিক সম্মেলন করে প্রতিবাদ জানাচ্ছেন নেতারা।

মঙ্গলবার দুপুরে আখাউড়া উপজেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটিতে পদ বঞ্চিত নেতারা অভিযোগ করেন লন্ডন থেকে তারেক রহমানের ব্যক্তিগত সহকারী আব্দুর রহমান সানি তার ভাই কবির আহমেদ ভূইয়ার ইচ্ছামতো কমিটি দেয়ার জন্যে কেন্দ্র ও জেলার দায়িত্ব প্রাপ্ত নেতাদের চাপ দিচ্ছেন। কবির ঢাকার উত্তরায় বসে ব্রাহ্মণবাড়িয়া বিএনপির বিভিন্ন ইউনিটের কমিটির তালিকা করে স্বাক্ষরের জন্য জেলা বিএনপির কাছে পাঠাচ্ছেন। সংবাদ সম্মেলনে আখাউড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল মনসুর মিশন বলেন, কবির ভবিষ্যতে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসন থেকে নির্বাচন করার স্বপ্ন দেখছেন। সেজন্য দলে তঁার কর্তৃত্ব দেখাতে ভাইয়ের দাপটে নিজের পছন্দের লোকজনকে দিয়ে কমিটি করছেন। দীর্ঘদিন ধরে দলের আন্দোলন-সংগ্রামে আছে- এমন নেতাকর্মীদের বাদ দিয়ে কবিরের কথা মতো জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান আখাউড়া উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি দিয়েছেন।

তিনি আরও বলেন, ব্রাহ্মণবাড়িয়া বিএনপি এখন ফেসবুক পার্টি হয়ে গেছে। সাংগঠনিক প্রক্রিয়া না মেনে যখন ইচ্ছা হয় কমিটি করে ফেসবুকে দেয়া হয়। এছাড়াও যাকে তাকে যখন খুশি দল থেকে বহিস্কার করে ফেসবুকে দেয়া হচ্ছে। সাংবাদিক সম্মেলনে কবির এবং সানির কবল থেকে বিএনপিকে বাচাঁনোর আহবান জানান নেতারা।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি ইউসূফ সারোয়ার,আখাউড়া উপজেলা বিএনপির সাবেক প্রধান উপদেষ্টা সৈয়দ শাহ আমানুল্লাহ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জালাল উদ্দিন ও পৌর বিএনপির সাবেক সভাপতি মো. বাহার মিয়া। পরে নেতারা প্রতিবাদ মিছিল করতে গেলে পুলিশ তাতে বাধা দেয়। এদিকে সরাইল উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটি বাতিলের দাবীতেও বিক্ষোভ হয়েছে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।