সুনামগঞ্জে হিন্দু বাড়িতে হামলায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবীতে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ ও সমাবেশ

২৬ মার্চ, ২০২১ : ১১:০১ পূর্বাহ্ণ ২৬৭

তেপান্তর রিপোর্ট: সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংঘটিত সাম্প্রদায়িক সন্ত্রাসের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবীতে বৃহষ্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার উদ্যোগে স্থানীয় বঙ্গবন্ধু স্কয়ার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সোমেশ রঞ্জন রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মনোরঞ্জন দেবনাথ, সদর উপজেলা শাখার সভাপতি নিতিশ রঞ্জন রায়,ইসলামী ওয়াল্ড হিন্দু ফেডারেশনের ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি মুক্তিযোদ্ধা কাঞ্চন কুমার পাল, হিন্দু নেতা অতীন্দ্র বৈধ্য, সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু, আশীষ পাল প্রমূখ। এ সময় বক্তারা বলেন, দেশে বিভিন্ন সময় হিন্দু সম্প্রদায়ের উপর একের পর এক হামলার ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ার কারণেই এই ধরণের ঘটনার পুণরাবৃত্তি হচ্ছে। তারা শাল্লা উপজেলার হিন্দু বাড়ি-ঘর ও মন্দিরে ভাংচুর এবং লুটপাটের ঘটনায় জড়িতদের গ্রেফতার করে বিচারের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্বরত কর্মকর্তাদের বরখাস্তের দাবী জানান।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।