ব্রাহ্মণবাড়িয়ার ঘটনা পূর্বপরিকল্পিত: হানিফ

৩১ মার্চ, ২০২১ : ৩:২৭ অপরাহ্ণ ৫৪২

তেপান্তর রিপোর্ট: ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের আন্দোলনের সময় বিভিন্ন স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ পূর্বপরিকল্পিত বলে মনে করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। তিনি বলেন, এর সাথে বিএনপি-জামাতের যে সম্পৃক্ততা ছিল তা প্রমাণিত। নরেন্দ্র মোদির আগমনে বিরোধীদের উসকে দিয়েছে বিএনপি।

বুধবার ব্রাহ্মণবাড়িয়ায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন স্থান পরিদর্শন করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির একটি প্রতিনিধি দল। এতে নেতৃত্ব দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। এসময় ক্ষতিগ্রস্ত প্রেসক্লাব পরিদর্শনে এসে এ ঘটনায় ‘আওয়ামী লীগ মর্মাহত’ উল্লেখ করে হানিফ অভিযোগ করেন, বিএনপি নিজেদের জনপ্রিয়তা হারিয়ে এখন জামাতের কাঁধে ভর করেছে।

এসময় প্রতিনিধি দলে আরো ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, অর্থবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম  মাহমুদ, স্থানীয় সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার প্রমুখ।
উল্লেখ্য, গত রবিবার হেফাজত ইসলামের ডাকা হরতালের সময় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানে ব্যাপক ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়। এই ঘটনায় এখন পর্যন্ত ১২ জন নিহত হয়েছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।