সীমান্ত বন্ধ থাকলেও আখাউড়া ইমিগ্রেশন দিয়ে দেশে ফিরেছেন ৫৮৫ জন 

১৬ মে, ২০২১ : ১:৫৭ অপরাহ্ণ ২৫০
আশরাফুল মামুন: সীমান্ত বন্ধ থাকা অবস্থায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আটকাপড়া যাত্রীদের দেশে ফেরা অব্যাহত রয়েছে। শনিবার (১৫ মে) পর্যন্ত ৫৮৫ জন বাংলাদেশি এ চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছেন। এ ছাড়াও ঢাকায় ভারতীয় দূতাবাসে কর্মরত ১৫ জন ভারতীয় নাগরিকও এই সময়ে বাংলাদেশে প্রবেশ করেছেন।
চেকপোস্ট সূত্রে জানা গেছে, গত ২৬ এপ্রিল থেকে শনিবার (১৫ মে) পর্যন্ত মোট ৬০০ জন আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। এর মধ্যে শনিবার প্রবেশ করেছেন ১২ জন। তাদের মধ্যে তিনজনকে ঢাকা সিএমএইচে ও বাকি ৯ জনকে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে। বর্তমানে ভারতফেরত ২৭৩ জন কোয়ারেন্টাইন সেন্টারে আছেন। এরা জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন হোটেল ও স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে ন। আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ আব্দুল হামিদ বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে চেকপোস্ট দিয়ে সাধারণ যাত্রী পারপার কার্যক্রম দীর্ঘ দিন ধরে বন্ধ রয়েছে। তবে ভারত এবং বালাদেশে আটকা পড়া যাত্রীরা দুই দেশের হাইকমিশনের অনাপত্তিপত্র নিয়ে এই চেকপোস্ট ব্যবহার করে নিজ দেশে ফিরতে পারছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।