ডাক্তার হয়েও নিয়মিত কবরস্থান পরিষ্কার করেন তিনি

১৫ নভেম্বর, ২০১৯ : ১০:০৪ অপরাহ্ণ ৪৭৩

মিজানুর রহমান:
সাইফুল ইসলাম। পেশায় একজন চিকিৎসক। বাংলাদেশ মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের ডাক্তার ও আশুগঞ্জের মেডিল্যাব হসপিটালের মালিক তিনি। আশুগঞ্জ ও ঢাকায় দুই স্থানেই চিকিৎসা সেবা দিচ্ছেন তিনি। তাই সবসময় ব্যাস্ত সময় পার করতে হয় তার। কিন্তু এত ব্যস্ততার মাঝেও তার নিজ এলাকা আশুগঞ্জের একটি কবরস্থানকে নিয়মিত পরিষ্কার করেন তিনি। এটি হলো আশুগঞ্জের রেলগেট এলাকার কবরস্থান। যেখানে শায়িত আছেন ডাক্তার সাইফুল ইসলামের পিতাসহ আশুগঞ্জের বিশিষ্ট মুরুব্বীগণ।
সাইফুল আলম প্রতিমাসে একবার কবরস্থানটি বিভিন্ন আগাছা কেটে পরিষ্কার করেন। এসময় তার সাথে তার প্রতিষ্ঠান মেডিল্যাব হাসপাতালের কর্মীরাও এই কাজে অংশ নেন। এভাবে তিনি গত কয়েক বছর দরেই এই কাজ করে যাচ্ছেন। সাইফুল আশুগঞ্জের সোনারামপুর গ্রামের মৃত হাজী সুলতান আহমেদের ছেলে।
সাইফুল মনে করেন, কবরস্থান পরিষ্কার-পরিচ্ছন্ন করার মধ্যেও সওয়াব আছে। এছারা এর মাধ্যমে কবরস্থানের মরহুমদের প্রতি শ্রদ্ধা দেখানো হয়।
ডাক্তার সাইফুলের এই কাজ দেখে উৎসাহিত হয়ে কবর পরিচ্ছন্নতার কাজে হাত লাগান এলাকার তারেকুল ইসলাম , তুহিন মুন্সি, টুটুল আহমেদ,সাইফুল ইসলাম রানা, রফিকুল ইসলাম, শহীদুল্লাহ প্রধান,কবির আহমেদ ও শফিকুল ইসলাম বকুলসহ আরো অনেকেই। তারা আশুগঞ্জ রেলগেট কবরস্থানের সার্বিক তত্ত্বাবধান ও এর আগাছা নির্মূলে ভূমিকা রাখছেন।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।