সাংবাদিককে মারধর, মানুষকে জিম্মি ও চাঁদাবাজির অভিযোগে “জুম্মান” গ্রেফতার

৮ জুন, ২০২১ : ৫:১০ অপরাহ্ণ ২২৬৮

তেপান্তর রিপোর্ট: প্রথম আলোর ব্রাহ্মণবাড়িয়ার নিজস্ব প্রতিবেদক সাংবাদিক শাহাদাৎ হোসেনকে মারধর, সদর হাসপাতালের গেইটে জনৈক ব্যক্তির কাছে মাসিক চাদা দাবী, এম্বুলেন্স ড্রাইভার ও ক্লিনিকের লোকজনকে জিম্মি করে চাদা নেওয়ার অভিযোগে জহিরুল ইসলাম জুম্মানকে (৩৬) গ্রেফতার করেছে পুলিশ। ৭ জুন (সোমবার) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া শহরের কাজীপাড়ার দরগা মহল্লা থেকে তাকে গ্রেফতার করা হয়। জুম্মান দরগা মহল্লার আব্দুর রউফের ছেলে।

জহিরুল ইসলাম জুম্মান গত ০১ জুন দুপুরে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়েষ্টেশনে দলবল নিয়ে সাংবাদিক শাহাদাতের উপর অতর্কিত হামলা চালায়।

সম্প্রতি জহিরুল ইসলাম জুম্মান ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের মেইন গেইটের সামনে জনৈক কাজী মোঃ ইসহাক মিয়ার কাছ থেকে বেসরকারী এ্যাম্বুলেন্সের রোগি বহনের জন্য মাসিক ৫,০০০/-টাকা চাঁদা দাবী করলে চাঁদা দিতে রাজি না হওয়ায় তাকে হত্যার হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে।

এছাড়াও জুম্মান ব্রাহ্মণবাড়িয়া সদর থানা এলাকায় বেসরকারি এ্যাম্বুলেন্স ড্রাইভার ও ক্লিনিকের লোকজনদের জিম্মি করে চাঁদা নেয়। এই বিষয়েও জুম্মানের বিরুদ্ধে থানায় অভিযোগ আছে। এছাড়াও জুম্মানের বিরুদ্ধে ব্রাহ্মনবাড়িয়া সদর থানার মামলা নং-৩৫/২১৮, তারিখ- ১৩/৪/২০১৮, ধারা- ৩৭৯/৪১১ পেনাল কোড-১৮৬০ সে এজাহারে অভিযুক্ত।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানা থেকে প্রেস রিলিজের মাধ্যমে সাংবাদিকদের এসব তথ্য জানানো হয়েছে।

ইতিপূর্বে সদর হাসপাতালের বেসরকারি এম্বুলেন্স বাণিজ্যে প্রত্যক্ষভাবে জড়িত থাকার অভিযোগ রয়েছে জুম্মানের বিরুদ্ধে

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।