পীর ফজলুল হক হুজুরের ইন্তেকালে রফিকুল ইসলামের ‌শোক

১৭ নভেম্বর, ২০১৯ : ৬:৪৫ অপরাহ্ণ ৪৯১

তেপান্তর রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ার কসবার খাড়েরা দরবার শরীফের পীর সাহেব, অসংখ্য আলেমের উস্তাদ, জেলার প্রবীণ আলেমেদ্বীন, পীরে তরিকত আল্লামা আলহাজ্ব অধ্যাপক মুফতি ফজলুল হক হুজুর (৭৩) আমাদের মাঝে আর নেই। তিনি রোববার দুপুর ১২ ঘটিকায় কসবাস্থ তার নিজ বাস্থান খাড়েরায় ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি ০৪ ছেলে/০৮ মেয়ে ও ভক্ত মুরিদান সহ অংসখ্য অগনিত গুনগ্রাহি রেখেগেছেন। তার মৃত্যুতে জেলার আলেম সমাজ সহ সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে।

প্রবীণ আলেমেদ্বীন, পীরে তরিকত আল্লামা আলহাজ্ব অধ্যাপক মুফতি ফজলুল হক হুজুরের আকস্মিক মৃত্যুতে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সাবেক দাওয়া বিষয়ক সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রসেবার সাবেক সফল সভাপতি শিক্ষানবিশ আইনজীবী মোহাম্মদ রফিকুল ইসলাম গভীর শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেন। বিবৃতিতে তিনি মরহুমের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে বলেন পীরে তরিকত আল্লামা আলহাজ্ব অধ্যাপক মুফতি ফজলুল হক হুজুর এর আকস্মিক মৃত্যুতে তার পরিবার আজ হারাল পরিবারে একজন অন্যতম অবিভাবককে যা কোনদিন ও পূর্ণ হবার নয়। সেই সাথে তার পরিবারে ও আলেম সমাজে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তাও কোনদিন পূরণ হবার নয়। তিনি আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ব্রাহ্মণবাড়িয়া জেলা অন্যতম উপদেষ্টা ছিলেন। জীবৎদশায় তিনি ঢাকা মুহাম্মদপুর কাদেরিয়া ত্যৈয়বিয়া আলিয়া কামিল মাদ্রাসার মোহাদ্দিস ও সোনারগাঁ জিলানিয়া আলিম মাদ্রাসার সাবেক প্রিন্সিপালের দায়িত্ব পালন করেন। হুজুরের মৃত্যুতে আমরা আহলে সুন্নাত ওয়াল জামা’আতের একজন একনিষ্ঠ ব্যক্তিত্ব প্রবীণ আলেম কে হারালাম যা কোনদিন পুরন হবেনা।

বিবৃতিতে তিনি বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার পক্ষ থেকে পীরে তরিকত আল্লামা মুফতি ফজলুল হক (রহঃ)’র বিদেহী আত্তার মাগফিরাত কামনা করেন এবং উনার পরকালিন জীবনের মঙ্গল ও শোক সন্তপ্ত পরিবার যেন অতিদ্রুত সময়ে এ শোক কাটিয়ে পূণরায় তাদের যথারীতি জীবন যাপন শুরু করতে পারেন এই কামনায় দয়াময় আল্লাহ তায়ালার নিকট প্রার্থনা করেন। মরহুমের জানাযার নামাজ আগামীকাল সকাল ১০ ঘটিকায় খাড়েরা ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।

তেপান্তরে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।